Advertisement
১১ মে ২০২৪
India vs New Zealand 2023

রাঁচীর মাঠে লড়ার রান নিউ জ়িল্যান্ডের, ধোনির মাঠে ভারতীয় ব্যাটিং পরীক্ষার সামনে

ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি রান দেন আরশদীপ সিংহ। শেষ ওভারে তাঁকে তিনটি ছক্কা হাঁকান ড্যারিল মিচেল। শেষ ওভারে ওঠে ২৭ রান।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২০:৪২
Share: Save:

জয়ের জন্য ভারতের সামনে ১৭৭ রানের লক্ষ্য রাখল নিউ জ়িল্যান্ড। শেষ ওভারে আরশদীপ দিলেন ২৭ রান। না হলে আরও কম রানে কিউইদের আটকে রাখার সুযোগ ছিল ভারতের সামনে। রাঁচীতে হার্দিক পাণ্ড্যদের প্রথম টি-টোয়েন্টিতে জিততে হলে করতে হবে ১৭৭ রান।

মাঠে শিশির থাকায় আগে বল করার সিদ্ধান্ত নেন হার্দিক। নিউ জ়িল্যান্ড চাইছিল বড় রান তুলে ভারতকে চাপে রাখতে। শুরুতে সেই কাজটা করছিলেন ওয়াশিংটন সুন্দররা। কিন্তু শেষ ওভারে আরশদীপের দেওয়া ২৭ রান নিউ জ়িল্যান্ডকে বাড়তি সুবিধা দিয়ে দিল। সেই ওভারে তিনটি ছক্কা হাঁকালেন ড্যারিল মিচেল। নো বলও করেন আরশদীপ। তাঁকে ভারতের ডেথ ওভার বোলার হিসাবে ভাবা হচ্ছে। কিন্তু ধারাবাহিকতার অভাব রয়েছে তাঁর বোলিংয়ে। সেটা কাটিয়ে উঠতে না পারলে টি-টোয়েন্টি ক্রিকেটে সমস্যায় পড়বে ভারত।

নিউ জ়িল্যান্ডের হয়ে অর্ধশতরান করেন ওপেনার ডেভন কনওয়ে (৫২) এবং ড্যারিল মিচেল (৫৯)। ফিন অ্যালেন করেন ৩৫ রান। ভারতের হয়ে ওয়াশিংটন দু’টি উইকেট নেন। একটি করে উইকেট নেন আরশদীপ, কুলদীপ যাদব এবং শিবম মাভি। উমরান মালিক মাত্র ১ ওভার বল করেন। সেই ওভারে তিনি ১৬ রান দেন। তার পর আর তাঁকে সুযোগ দেওয়া হয়নি।

টস জেতেন হার্দিক। তিনি বলেন, “আমরা প্রথম বল করব। দেখে মনে হচ্ছে খুব ভাল পিচ। এখনই মাঠে শিশির রয়েছে। সেই কারণেই আগে বল করার সিদ্ধান্ত। যে ক্রিকেটটা খেলতে জানি, সেটাই নিজেদের সেরাটা দিয়ে খেলা চেষ্টা করব। টি-টোয়েন্টির আগে এক দিনের ক্রিকেট থাকলে মানিয়ে নিতে সুবিধা হয়। তরুণদের কাছে বড় সুযোগ। সবাই সেটাকে কাজে লাগানোর চেষ্টা করবে।” কিন্তু বল হাতে ৩ ওভারে ৩৩ রান দিয়ে কোনও উইকেট পাননি ভারত অধিনায়ক। নতুন বলে নিয়মিত শুরু করছেন তিনি। এই ম্যাচে সাফল্য পাননি।

ওয়াশিংটন নিজের বলে দুরন্ত ক্যাচ নিয়ে ফেরান মার্ক চ্যাপম্যানকে। তিনি রানের খাতাই খুলতে পারেননি। ফিন অ্যালেনকে ফিরিয়ে নিউ জ়িল্যান্ডের ওপেনিং জুটিটাও ভেঙেছিলেন তিনিই। ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন ওয়াশিংটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs New Zealand 2023 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE