Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hardik Pandya

বল লাগেনি উইকেটে, তবু ‘বোল্ড’ হার্দিক! আবার খলনায়ক আম্পায়ার

ভারতের ইনিংসের ৪০তম ওভারের চতুর্থ বলে এই ঘটনা ঘটে। ড্যারিল মিচেলের বল কাট করতে গিয়েছিলেন হার্দিক। বলটি ব্যাটে লাগেনি। উইকেটেও লাগেনি। তবু হার্দিককে আউট দিয়ে দেওয়া হয়েছে।

প্রথম একদিনের ম্যাচে হার্দিকের আউট নিয়ে তৈরি হল বিতর্ক।

প্রথম একদিনের ম্যাচে হার্দিকের আউট নিয়ে তৈরি হল বিতর্ক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে আবার কাঠগড়ায় আম্পায়াররা। ভারতের ইনিংস চলাকালীন হার্দিক পাণ্ড্যের আউট ঘিরে দেখা দিল তীব্র বিতর্ক। হার্দিককে বোল্ড আউট দেওয়া হয়েছে। কিন্তু রিপ্লে-তে পরিষ্কার বোঝা গিয়েছে, উইকেটকিপারের গ্লাভসে লেগে বেল পড়েছে। বার বার রিপ্লে দেখেও তৃতীয় আম্পায়ার কী ভাবে এ ধরনের সিদ্ধান্ত নিলেন, তা ভেবে অবাক ধারাভাষ্যকাররা।

ভারতের ইনিংসের ৪০তম ওভারের চতুর্থ বলে এই ঘটনা ঘটে। ড্যারিল মিচেলের বল কাট করতে গিয়েছিলেন হার্দিক। বলটি ব্যাটে লাগেনি। উইকেটকিপারের হাত ছিল একদম স্টাম্পের পিছনে। দু’-এক বার রিপ্লে-তে এটাও মনে হয়, উইকেটের আগেই ছিল তাঁর গ্লাভস। সে ক্ষেত্রে আম্পায়ারের নো বল ডাকার কথা। আবার অন্য কোণ থেকে দেখা যায়, উইকেটকিপারের গ্লাভসে লেগে বেল পড়ছে। তৃতীয় আম্পায়ার কে অনন্তনারায়ণন অনেক কোণ থেকে রিপ্লে দেখে আউট দেওয়ার সিদ্ধান্ত নেন। নিউ জ়িল্যান্ড ক্রিকেটাররা বাদে মাঠের প্রত্যেকে অবাক। পরের দিকে রিপ্লে দেখে পরিষ্কার বোঝা যায়, বল মোটেই স্টাম্পে লাগেনি। বেশ কিছুটা উপর দিয়েই গিয়েছে। অর্থাৎ বেল যে কিপারের গ্লাভসে লেগেই পড়েছে, সেটা প্রমাণ হয়ে যায়।

এই আউট নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

এই আউট নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। ছবি: টুইটার

জায়ান্ট স্ক্রিনে আম্পায়ারের আউটের সিদ্ধান্ত জানানোর পর মাথা নাড়তে নাড়তে ফিরে যান হার্দিক। পরে আবার একটি কোণ থেকে রিপ্লে দেখার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃতীয় আম্পায়ার। কিন্তু হার্দিক তত ক্ষণে সাজঘরে ফিরে যাওয়ার আর সেটির দরকার পড়েনি। ধারাভাষ্যকার রবি শাস্ত্রী বিস্ময় প্রকাশ করেন আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya India vs New Zealand 2023 controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE