Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rishabh Pant

India vs South Africa 2021-22: বেশি এক দিনের ম্যাচ না খেলার জন্যেই সিরিজ হার, যুক্তি দিলেন পন্থ

টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেললেও সাম্প্রতিককালে এক দিনের সিরিজ সে ভাবে খেলতে দেখা যায়নি ভারতকে।

পন্থের অদ্ভুত যুক্তি।

পন্থের অদ্ভুত যুক্তি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৯:১৬
Share: Save:

টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেললেও সাম্প্রতিককালে এক দিনের সিরিজ সে ভাবে খেলতে দেখা যায়নি ভারতকে। শেষ বার তারা গত বছরের মার্চ মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলেছে। তারপরে শ্রীলঙ্কার বিরুদ্ধে সে দেশের মাটিতে সিরিজ খেললেও ইংল্যান্ডে থাকায় ভারতের প্রথম সারির দলের প্রায় কেউই সেই সিরিজে অংশ নেননি। প্রায় এক বছর পরে এক দিনের সিরিজ খেলতে নামাও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের অন্যতম একটি কারণ বলে মনে করছেন উইকেটকিপার ঋষভ পন্থ।

শুক্রবার দ্বিতীয় এক দিনের ম্যাচ এবং সিরিজ হারার পর পন্থ বলেছেন, “আমরা অনেক দিন পর এক দিনের ম্যাচ খেলতে নেমেছি। হারের পিছনে অনেকগুলি কারণ দায়ী। তার মধ্যে এতক্ষণ ধরে চলা ম্যাচের প্রভাবও রয়েছে। তবে আমরা প্রতি মুহূর্তে উন্নতি করার চেষ্টা করছি এবং পরের ম্যাচগুলিতে নিজেদের ভুল শুধরে নিয়ে নামতে চাই।”

পন্থ মনে করেন, মাঝের সারির ব্যাটাদের সাফল্য এবং স্পিনারদের কার্যকারিতার দিক থেকে দক্ষিণ আফ্রিকা তাঁদের টাকা দিয়েছে। পন্থের কথায়, “এই পিচ পরের দিকে ধীর গতির হয়ে যায়। গত ম্যাচে আমরা রান তাড়া করতে গিয়ে সেটা বুঝেছি। দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করেছি। তাই এটা বলতে পারি, পিচ শ্লথই ছিল। কিন্তু মাঝের দিকের ওভারগুলিতে দক্ষিণ আফ্রিকা অনেক ভাল ব্যাটিং করেছে। তা ছাড়া ওদের স্পিনাররাও অনেক বেশি ধারাবাহিক ছিল। সঠিক লাইন এবং লেংথে বল করেছে। কারণ, এই পিচের সঙ্গে ওরা অনেক বেশি পরিচিত। সে জায়গায় আমরা মাঝের ওভারগুলিতে উইকেট নিতে পারিনি।”

প্রশ্ন উঠছে খারাপ ছন্দ চলতে থাকা ভুবনেশ্বর কুমারকে নিয়েও। যদিও অভিজ্ঞ সতীর্থের পাশে দাঁড়িয়েছেন পন্থ। বলেছেন, “ভুবি ভাইয়ের ছন্দ নিয়ে আমরা খুব একটা চিন্তিত নই। আবারও বলছি, দীর্ঘ দিন পরে এক দিনের ক্রিকেট খেলতে নামায় আমাদের ছন্দ পেতে একটু সময় লাগছে। সিরিজ হেরে আমরা হতাশ। নিজেদের খেলায় আরও উন্নতি করতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE