Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

IPL 2022: ভারতের মাটিতেই দর্শকশূন্য স্টেডিয়ামে হতে পারে এ বারের আইপিএল, দাবি বোর্ডসূত্রের

এ বারের আইপিএল হতে পারে ভারতের মাটিতেই। তবে করোনা সংক্রমণের কারণে তা হতে পারে তিনটি স্টেডিয়ামে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জানুয়ারি ২০২২ ১৭:৩৩
Save
Something isn't right! Please refresh.
আইপিএল কি ভারতেই

আইপিএল কি ভারতেই
ফাইল ছবি

Popup Close

এ বারের আইপিএল হতে পারে ভারতের মাটিতেই। তবে করোনা সংক্রমণের কারণে তা হতে পারে তিনটি স্টেডিয়ামে। মুম্বই এবং পুণের তিনটি স্টেডিয়ামে খেলা হবে। সংবাদ সংস্থা এএনআই-কে বোর্ডের এক সূত্র এ কথা জানিয়েছেন। এটাও জানা গিয়েছে, দর্শকশূন্য হতে পারে এ বারের আইপিএল। আগামী ২৭ মার্চ থেকে প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। তবে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের শেষ ম্যাচ হবে ১৮ মার্চ। বোর্ডের নিয়মানুযায়ী শেষ সিরিজ এবং আইপিএল শুরু হওয়ার মধ্যে ১৪ দিন বিরতি থাকতে হবে। সে ক্ষেত্রে ২ এপ্রিলও প্রতিযোগিতা শুরু হতে পারে।

বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে এএনআই জানিয়েছে, আপাতত ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্রেবোর্ন স্টেডিয়াম এবং ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ম্যাচগুলি হওয়ার কথা রয়েছে। পাশাপাশি পুণের গাহুঞ্জের মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়ামেও হওয়ার কথা রয়েছে এই প্রতিযোগিতা। তবে একান্তই ভারতে করা না গেলে, সংযুক্ত আরব আমিরশাহিকে বিকল্প হিসেবে ভেবে রাখা হয়েছে। তবে আর একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আমিরশাহি নয়, দক্ষিণ আফ্রিকায় করা হতে পারে আইপিএল।

Advertisement

শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিগুলির ভার্চুয়াল বৈঠক। সেখানে বেশিরভাগ কর্তাই মুম্বই এবং পুণে-তে আইপিএল-এর ম্যাচ আয়োজন করার পক্ষে সম্মতি দেন। কারণ, সেখানে বিমানে করে কোথাও যাত্রার দরকার পড়বে না। পাশাপাশি, ম্যাচ আয়োজন করা হবে জৈবদুর্গে। যা-ই হোক না কেন, প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিই এই প্রতিযোগিতা ভারতে আয়োজন করতে আগ্রহী। মুম্বই এবং পুণেয় হলে আরও বেশি সুবিধা। কারণ উচ্চমানের স্টেডিয়ামের পাশাপাশি ক্রিকেটারদের রাখার মতো প্রয়োজনীর পাঁচ তারা হোটেলও আছে প্রচুর পরিমাণে।

বোর্ডের এক সূত্র বলেছেন, “যদি একান্তই এই প্রতিযোগিতা ভারতে আয়োজন না করা যায়, তা হলে আমিরশাহিই সেরা বিকল্প। কিন্তু অনেক ফ্র্যাঞ্চাইজিই চাইছে এ বার অন্তত অন্য কোথাও আয়োজন করা হোক। সে ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা পরবর্তী বিকল্প হতে পারে। পাশাপাশি, ভারতে হলে অন্তত প্রতিযোগিতার প্রথমার্ধ পর্যন্ত কোনও দর্শকের প্রবেশাধিকার থাকবে না। পরে পরিস্থিতির উন্নতি হলে স্টেডিয়ামে দর্শকদের ঢুকতে দেওয়া হবে না।

এ দিকে, শনিবারই আইপিএল নিলামের জন্য মোট ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয়েছে। মোট ১২১৪ জন ক্রিকেটার রয়েছেন। এর মধ্যে ভারতের জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটার ৬১ জন, বিদেশি এবং জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটার ২০৯ জন, সহকারী দেশগুলির থেকে ৪১ জন, দেশের হয়ে খেলেননি কিন্তু আগের আইপিএল-এর অংশ ছিলেন এমন ক্রিকেটার ১৪৩ জন, দেশের হয়ে খেলেননি এমন ক্রিকেটার ৬৯২ জন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement