Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলী কোনও দিন তরুণদের আদর্শ হয়ে উঠতে পারবে না, কড়া সমালোচনা গম্ভীরের

তৃতীয় দিন ডিন এলগারের নেওয়া ডিআরএস সিদ্ধান্ত সফল হওয়ায় বিরাট কোহলী যে ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন তা মেনে নিতে পারছেন না কেউই।

কোহলীর সমালোচনা গম্ভীরের

কোহলীর সমালোচনা গম্ভীরের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১৫:২৮
Share: Save:

মাঠে নামলেই তিনি শিরোনামে। নিজের আবেগ কখনওই লুকিয়ে রাখতে পারেন না তিনি। প্রতিপক্ষের সঙ্গে কথার যুদ্ধে জড়ানো হোক বা দলকে অনুপ্রাণিত করা, সব সময়ই তিনি চলে আসেন আলোচনার কেন্দ্রে। তবে তৃতীয় টেস্টের তৃতীয় দিন ডিন এলগারের নেওয়া ডিআরএস সিদ্ধান্ত সফল হওয়ায় বিরাট কোহলী যে ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন তা মেনে নিতে পারছেন না কেউই।

শুধু কোহলীই নয়, ভারতীয় ক্রিকেটাররাও একের পর এক এসে স্টাম্প মাইকের সামনে নিজের বক্তব্য জানাতে থাকেন, যাতে তাঁদের আওয়াজ বাইরের দুনিয়ায় পৌঁছে যায়। কোহলীদের এই কীর্তি মানতে পারছেন না কেউই। ধারাভাষ্য দিতে এসে কড়া ভাষায় কোহলীর সমালোচনা করেছেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

গম্ভীর বলেছেন, “কোহলী খুবই অপরিণত মানসিকতার। স্টাম্পের সামনে এসে এ ভাবে কথা বলা কোনও ভারতীয় অধিনায়কের পক্ষেই উচিত কাজ নয়। এ ধরনের কাজ করলে তরুণদের কাছে কোনও দিনই আদর্শ হয়ে ওঠা যাবে না।” গম্ভীর যোগ করেছেন, “প্রথম ইনিংসে একটি কট বিহাইন্ডের ক্ষেত্রে ৫০-৫০ সুযোগ ছিল। তখন কিন্তু কোহলী চুপ ছিল। একটা কথাও বলেনি। আবেদন করেছিল শুধু ময়ঙ্ক। আমার মনে হয় কোহলীর এই কাজ নিয়ে (কোচ রাহুল) দ্রাবিড় অবশ্যই ওর সঙ্গে কথা বলবে।”

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২৭তম ওভারে এই কাণ্ড ঘটেছিল। রবিচন্দ্রন অশ্বিন বোলিং করছিলেন এলগারের বিরুদ্ধে। ভারতীয় অফ-স্পিনার ভেবেছিলেন তিনি এলগারকে আউট করে দিয়েছেন। এমনকী মাঠের আম্পায়ার মারাইস ইরাসমাসও এলগারকে আউট দিয়ে দেন। কিন্তু এলগার আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ডিআরএস নেন এবং সফল হন। এতেই ক্ষুব্ধ হন কোহলী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE