Advertisement
১৬ জুন ২০২৪
India vs South Africa 2022

India vs South Africa 2022: দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামার আগে নিজেদের ঘাড়ে দোষ নিয়ে পন্থকে বাঁচানোর চেষ্টা ভুবির?

প্রথম ম্যাচে হেরে সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে ভারত। কটকে সিরিজে সমতা ফেরাতে চাইছেন ভুবনেশ্বর কুমার।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ২১:৪৫
Share: Save:

প্রথম টি-টোয়েন্টিতে ২১১ রান তুলেও হারতে হয়েছে ভারতকে। প্রশ্ন উঠছিল ঋষভ পন্থের নেতৃত্ব নিয়ে। লোকেশ রাহুলের চোট থাকায় এই সিরিজে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন তরুণ উইকেটরক্ষক। কিন্তু প্রথম ম্যাচেই ভারত হারায় প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁকে। কটকে দ্বিতীয় ম্যাচে নামার আগে ভুবনেশ্বর কুমার সব দোষ নিলেন নিজেদের ঘাড়ে।

রবিবার ফের মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। যশপ্রীত বুমরা, মহম্মদ শামি না থাকায় ভারতীয় পেস আক্রমণের দায়িত্ব ভুবনেশ্বরের ঘাড়ে। দ্বিতীয় ম্যাচের আগে ভুবি বলেন, “পন্থ তরুণ অধিনায়ক। প্রথম বার নেতৃত্ব দিচ্ছে ভারতকে। আশা করি ও এই সিরিজে উন্নতি করার চেষ্টা করবে। সাধারণত একজন অধিনায়ক ততটা ভাল, যতটা তাঁর দল। আমাদের বোলিং আক্রমণ সে দিন ভাল খেলতে পারিনি। আমাদের জন্যই পন্থকে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। আমরা ভাল করলে পন্থের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাকে প্রশংসা করা হত। আমি আশা করি ও ভাল করবে।”

দিল্লিতে ২১১ রান করেও হারতে হয়েছে। সেই ম্যাচ নিয়ে ভারতীয় দল খুব বেশি আলোচনা করেনি বলেই জানালেন ভুবনেশ্বর। তিনি বলেন, “একটা খারাপ দিন গিয়েছে। সেটা নিয়ে খুব বেশি আলোচনা করা হয়নি। আমাদের বোলাররা খেলতে পারেনি। পরের ম্যাচে আমরা ফিরে আসব। আমরা জানি বোলিং ভাল হয়নি। আশা করি পরের ম্যাচে ভাল খেলব এবং সিরিজে সমতা ফেরাব। আরও চারটি ম্যাচ রয়েছে। ফিরে আসার সুযোগ রয়েছে।”

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভুবনেশ্বর জানেন এই সিরিজগুলির দিকে নজর রাখা হবে দল গঠনের সময়। ভুবনেশ্বর বলেন, “বুমরা, শামি নেই। ওদের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব নিতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রতি ম্যাচে ভাল খেলার চেষ্টা করব।”

দক্ষিণ আফ্রিকা দলের চিন্তা ডেভিড মিলারদের ক্লান্তি। আইপিএলে খেলা মিলার, কুইন্টন ডি’ককরা টানা দু’মাস খেলেছেন। ওয়েন পারনেল বলেন, “আইপিএলে খেলা ক্রিকেটারদের তরতাজা থাকা জরুরি। ১০-১২ সপ্তাহ আইপিএলে জৈবদুর্গের মধ্যে থাকতে হয়েছে তাদের। মানসিক ভাবে তাদের তাজা রাখতে হবে।” পারনেল মনে করেন কটকের সবুজ পিচে পেসাররা বেশি কার্যকর হবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE