Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tamil Nadu

Ravichandran Ashwin: আচমকাই ক্লাব ক্রিকেটে হাত ঘোরাতে শুরু করে দিলেন অশ্বিন!

আইপিএল শেষ করে বিশ্রাম নিলেন না অশ্বিন। নেমে পড়লেন ক্লাবের হয়ে লাল বলের ক্রিকেট খেলতে। ইংল্যান্ড টেস্টের আগে অনুশীলন শুরু অশ্বিনের।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৮:৩৮
Share: Save:

ক্লাব ক্রিকেটে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন। টানা দু’মাস আইপিএলে খেলার পর বিশ্রাম নয়, ইংল্যান্ড টেস্টের কথা মাথায় রেখে অনুশীলনে নেমে পড়লেন তিনি। টি-টোয়েন্টি থেকে বেরিয়ে লাল বলের খেলায় নিজেকে অভ্যস্ত করতেই এমন সিদ্ধান্ত নিলেন অশ্বিন।

রঞ্জির কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি অশ্বিনের রাজ্য তামিলনাড়ু। সেখানে খেলার সুযোগ নেই। তাই ক্লাবের হয়ে খেলতে নেমে পড়লেন ৪৪২টি টেস্ট উইকেটের মালিক। ১৫ জুন ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা ভারতীয় দলের। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে নামার আগে সেখানে একটি অনুশীলন ম্যাচ খেলার কথা ভারতের। অশ্বিন তার আগে খেলতে নামলেন এমআরসি ‘এ’ দলের হয়ে। আইপিএল শেষ করেই তামিলনাড়ুর প্রথম ডিভিশনের সেমিফাইনাল এবং ফাইনাল খেললেন অশ্বিন।

অশ্বিন বললেন, “২০ ওভারের খেলা থেকে লাল বলের খেলায় নিজেকে সরিয়ে নেওয়ার লক্ষ্যেই এই ম্যাচগুলো খেলা। যত বয়স বাড়বে, তত বেশি খেলতে হবে, তত বুদ্ধি করে খেলতে হবে। আমি সেটাই করছি। আনন্দ করে খেলছি। ইংল্যান্ডে গিয়ে পরিস্থিতি অনুযায়ী খেলতে চাই। আমার মনে হয় ব্যাট এবং বল, দুটোতেই আমি দলকে সাহায্য করতে পারব। নিজের ফিটনেস ঠিক রাখতে চাই।”

তামিলনাড়ুর রঞ্জি কোয়ার্টার ফাইনালে উঠতে না পারাকে ব্যর্থতা হিসাবেই দেখছেন অশ্বিন। তিনি মনে করেন রাজ্য স্তরে ক্রিকেটের মানের উন্নতি প্রয়োজন। অশ্বিন বলেন, “আমি যে সময় খেলা শুরু করেছিলাম, সেই সময় রাজ্যে ক্রিকেটের মান অনেক ভাল ছিল। আশা করব সেটা ফিরুক। ঘরোয়া ক্রিকেটে তিন থেকে চার দিনের ম্যাচ খেলা হোক পরের মরসুম থেকে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE