Advertisement
২৭ নভেম্বর ২০২২
Jasprit Bumrah

চোট পেয়ে ছিটকে যাওয়া যশপ্রীত বুমরার বদলে দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের জন্য কাকে নেওয়া হল দলে?

চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে গিয়েছেন বুমরা। তাঁর জায়গায় কাকে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়া হবে সেটা এখনও জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

পিঠে চোট পেয়েছেন বুমরা।

পিঠে চোট পেয়েছেন বুমরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৫
Share: Save:

দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে নেই যশপ্রীত বুমরা। তাঁর জায়গায় মহম্মদ সিরাজকে দলে নেওয়ার কথা ঘোষণা করল বোর্ড। বৃহস্পতিবার সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল, পিঠের চোটের কারণে শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজ়ই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন না বুমরা।

Advertisement

সিরাজকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়ে দলে আনলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে নিয়ে যাওয়া হবে কি না তা জানানো হয়নি। অস্ট্রেলিয়ার বিমানে সিরাজ উঠবেন কি না সেটাও স্পষ্ট নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজ়ার্ভ দলে রয়েছেন মহম্মদ শামি এবং দীপক চাহার। তাঁদের মধ্যে শামির করোনা হওয়ায় তিনি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে খেলতে পারেননি। চাহার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলেছেন। উইকেটও পেয়েছেন।

সূত্রের খবর, বুমরার পিঠে চোট রয়েছে। যে চোটের কারণে এশিয়া কাপেও খেলতে পারেননি ভারতীয় পেসার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি বুমরা। সেই সময় রোহিত জানিয়েছিলেন, ছোট একটা চোট রয়েছে ভারতীয় পেসারের। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা বলেন, ‘‘টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরার পক্ষে খেলা কোনও মতেই সম্ভব হচ্ছে না। পিঠে মারাত্মক চোট রয়েছে ওর। ছ’মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে বুমরাকে।’’

এশিয়া কাপে না খেললেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন বুমরা। তৃতীয় ম্যাচে চার ওভারে ৫০ রান দিয়েছিলেন তিনি। বুমরা যে ছন্দে নেই তা বোঝা গিয়েছিল ওই ম্যাচে। তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়ের প্রথম ম্যাচ খেলার জন্য নিয়েই যাওয়া হয়নি তাঁকে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। আরও এক সিনিয়র ক্রিকেটারকে হারাল ভারত। বিশ্বকাপের আগে পেস আক্রমণ নিয়ে চিন্তা রয়েছে ভারতের। ডেথ ওভারে বার বার রান দিয়ে ফেলছেন পেসাররা। সেই সমস্যা আরও বাড়ল বুমরা না থাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.