Advertisement
২০ এপ্রিল ২০২৪
BCCI

Rishabh Pant: বার বার ভুল শট খেলে আউট, তবুও চিন্তিত নন ঋষভ পন্থ

চারটি ম্যাচেই তাঁকে ভুল শট খেলে আউট হতে দেখা গিয়েছে। প্রশ্ন উঠছে তাঁর শট নির্বাচন নিয়ে। পন্থ জানালেন, উন্নতির চেষ্টা করে যাবেন।

ঋষভ পন্থ।

ঋষভ পন্থ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ২৩:০০
Share: Save:

টানা চার বার টসে হেরেছেন। প্রথম দু’টি ম্যাচে হারের পর টানা দু’টি জয় পেয়ে সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ভারত। শুক্রবারের জয়ের পিছনে পুরো কৃতিত্ব দীনেশ কার্তিক এবং হার্দিক পাণ্ড্যকেই দিলেন ঋষভ পন্থ। কিন্তু নিজের ব্যাটিংয়ে যে ভুল শটগুলি খেলছেন সেগুলি কী ভাবে শোধরাবেন তার কোনও দিশা দেখাতে পারলেন না। জানালেন, খুব বেশি চিন্তিত নন এ ব্যাপারে।

জাতীয় দলে দীর্ঘদিন খেলছেন। এখন তিনি অধিনায়ক (মাত্র একটি সিরিজের জন্য)। তাতেও পন্থের দায়িত্ববোধে কোনও পরিবর্তন আসেনি। একার হাতে ম্যাচ জেতান ঠিকই। তবে এমন কিছু শট খেলে বসেন, যার জন্য ফের সমালোচিত হতে হয়। এ দিন কেশব মহারাজের অফসাইডের বাইরের বলে সুইপ করতে গেলেন। ছেড়ে দিলে ওয়াইড হতে পারত। যোগ হত একটি রান। পন্থের শট গিয়ে পড়ল থার্ড ম্যানে। সহজ ক্যাচ নিলেন ডোয়েন প্রিটোরিয়াস।

ম্যাচের পর সে প্রসঙ্গে পন্থ বলেছেন, “খুব বেশি চিন্তিত নই। ইতিবাচক দিকগুলোর কথা মাথায় রাখতে চাই। আরও উন্নতি করতে চাই। এ ছাড়া আর কিছু বলার নেই।” কোচ রাহুল দ্রাবিড় তাঁকে পরে সাজঘরে কিছু বলবেন কি না জানা নেই। তবে পন্থের এ ধরনের দায়িত্বজ্ঞানহীন শট টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তাঁর জায়গা নিয়ে প্রশ্ন তুলতেই পারে।

ভাগ্য ফেরানোর আশায় এ দিন বাঁ হাতে কয়েন আকাশে ছুড়তে দেখা যায় পন্থকে। সে কথা মনে করানোয় হেসে বললেন, “ভেবেছিলাম কিছু বদলাবে। পরের ম্যাচে আবার ডান হাতেই টস করব। আজ হার্দিক এবং ডিকে-কে নিয়ে খুশি। পরিকল্পনা কাজে লাগাব ঠিক করে নেমেছিলাম। ভাল ক্রিকেট খেলতে চেয়েছিলাম। সবই হয়েছে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE