Advertisement
০৪ মে ২০২৪
India vs South Africa 2022

শুরু হতেই শেষ, ভারতের মাটিতে এটাই সব থেকে কম বলে শেষ হয়ে যাওয়া এক দিনের ম্যাচ

ভারতের মাটিতে হওয়া এক দিনের ক্রিকেটে এটাই সব থেকে কম বল খেলা ম্যাচ। মঙ্গলবার দিল্লিতে প্রথমে ব্যাট করে ২৭.১ ওভার খেলে ৯৯ রান করে দক্ষিণ আফ্রিকা। জয়ের রান তুলতে ভারত নেয় ১৯.১ ওভার।

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস ধাওয়ান এবং শাহবাজ়ের।

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস ধাওয়ান এবং শাহবাজ়ের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ০৯:৩০
Share: Save:

বৃষ্টির জন্য খেলা শুরু হতে দেরি হয়েছিল ৩০ মিনিট। কিন্তু তাতেও ম্যাচ শেষ হতে বেশি সময় লাগল না। মাত্র ৪ ঘণ্টা ৩০ মিনিটে শেষ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় এক দিনের ম্যাচ। দুই দল মিলে খেলল ২৭৮ বল। ভারতের মাটিতে হওয়া এক দিনের ক্রিকেটে এটাই সব থেকে কম বল খেলা ম্যাচ। মঙ্গলবার দিল্লিতে প্রথমে ব্যাট করে ২৭.১ ওভার খেলে ৯৯ রান করে দক্ষিণ আফ্রিকা। জয়ের রান তুলতে ভারত নেয় ১৯.১ ওভার। সিরিজ়ও জিতে নেয় ভারত।

২০১৮ সালে তিরুঅনন্তপুরমে ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত ম্যাচে খেলা হয়েছিল মাত্র ২৮০ বল। সেই রেকর্ডই ভেঙে গেল মঙ্গলবার। দিল্লির ম্যাচটিই এখন ভারতের মাটিতে হওয়া সব থেকে কম বল খেলা ম্যাচ। এমন অনেক ঘটনাই ঘটল ওই ম্যাচে। ভারতের বিরুদ্ধে এটাই দক্ষিণ আফ্রিকার সব থেকে কম রান। এর আগে ১৯৯৯ সালে ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে গিয়েছিল ১১৭ রানে। সেটাই এত দিন ছিল ভারতের বিরুদ্ধে প্রোটিয়াদের সব থেকে কম রান।

এক দিনের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা তিন সংখ্যার রান তুলতে ব্যর্থ হয়েছে মোট চার বার। তার মধ্যে মঙ্গলবারের ম্যাচ ধরে এই বছরেই দু’বার ১০০ রানের কমে থামল দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের বিরুদ্ধে ৮৩ রানে শেষ হয়ে গিয়েছিল তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে রোহিত শর্মা, বিরাট কোহলিরা অস্ট্রেলিয়া চলে গিয়েছেন। শিখর ধাওয়ানের নেতৃত্বে তরুণ ব্রিগেড যে ভাবে দক্ষিণ আফ্রিকাকে নাস্তানাবুদ করল, তাতে ভারতের বেঞ্চের শক্তি যে কতটা তার প্রমাণ দিতে পেরেছে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE