Advertisement
১৮ জুলাই ২০২৪
India vs South Africa 2022

ভারতে এসেই সমস্যার কথা জানালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি সেরে নেওয়ার শেষ সুযোগ দুই দলের সামনে। বুধবার প্রথম ম্যাচের আগে যদিও সমস্যার কথা জানালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা।

চিন্তা রয়েছে বাভুমার।

চিন্তা রয়েছে বাভুমার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৭
Share: Save:

তিন ম্যাচের সিরিজ় খেলতে ভারতে দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি সেরে নেওয়ার পরিকল্পনা রয়েছে দুই দলেরই। বুধবার প্রথম ম্যাচের আগেই যদিও সমস্যার কথা জানালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা।

অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে সিরিজ় হারানো ভারতের বিরুদ্ধে নামার আগে বাভুমা বলেন, “ভারতের মাটিতে নতুন বল খেলা খুব কঠিন। ভারতীয় পেসাররা বল সুইং করাতে পারে। দক্ষিণ আফ্রিকায় আমরা যে ধরনের সুইং খেলে অভ্যস্ত তার থেকে এই সুইং আলাদা। এটা আমাদের সামনে একটা বড় পরীক্ষা।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যদিও পেস আক্রমণই বেশি ভুগিয়েছে ভারতকে। কোনও পেসারই সে ভাবে ছাপ ফেলতে পারেননি।

বাভুমা যদিও ডেথ ওভার নয়, শুরু নিয়ে ভাবছেন। তিনি বলেন, “শুরুতে উইকেট হারানো যাবে না। তা হলেই খেলার রাশ হাত থেকে বেরিয়ে যাবে। নতুন বলে বুমরা, ভুবনেশ্বররা সব সময় ভয়ঙ্কর।” এই সিরিজ়ে যদিও ভুবনেশ্বর খেলছেন না। পেস আক্রমণে থাকবেন বুমরা, আরশদীপ সিংহ, উমেশ যাদব এবং হর্ষল পটেল।

ভারতীয় দলের ব্যাটিংকেও সমীহ করছেন বাভুমা। তিনি বলেন, “বিরাট কোহলি, রোহিত শর্মা খুব বড় নাম। রান পেয়ে আত্মবিশ্বাসও পেয়ে গিয়েছে তারা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেরাদের বিরুদ্ধে খেলে সাফল্য পেলে আমাদেরই লাভ।” ভারতের মাটিতে জুন মাসে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে এসেছিল দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের সিরিজ় শেষ হয় ২-২ ব্যবধানে। বেঙ্গালুরুতে শেষ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। ভারতের প্রথম দলের খেলোয়াড়রা সে বার ছিলেন না। নেতৃত্ব দিয়েছিলেন ঋষভ পন্থ। বাভুমা বলেন, “শেষ বার এখানে এসে চ্যালেঞ্জের মুখে পড়েছিলাম। যদিও সেটার উত্তর আমরা দিতে পেরেছি। বিশ্বকাপের আগে এটাই শেষ সিরিজ়। নিজেদের ফাঁকগুলো ঢাকতে হবে আমাদের।”

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে অবিক্রিত থেকে যান বাভুমা। দেশের টি-টোয়েন্টি অধিনায়কই নিলামে কোনও দল পাননি। সেটার উত্তর দেওয়ার চেষ্টা থাকবে বাভুমার। যদিও তিনি সেটা বলছেন না। বাভুমা বলেন, “বিশ্বকাপের জন্য ক্রিকেটারদের তৈরি করাটাই আমার মূল লক্ষ্য। বাকি কিছু নিয়ে ভাবছি না। নিজের লড়াই নিজের সঙ্গে। আমি দেশের জার্সি পরে যখন নেমেছি, তখন অন্য কিছু নিয়ে ভাবার সুযোগ নেই। নিজের সেরাটা দিতে চাইব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE