Advertisement
১১ মে ২০২৪
India vs South Africa 2022

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রানের বন্যা, গুয়াহাটিতে রোহিতরা একাধিক নজির গড়ে ফেললেন

প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৩৭ রান তুলে রোহিত শর্মা, বিরাট কোহলিরা একাধিক নজির গড়ে ফেললেন। কী কী রেকর্ড হল এ দিনের ম্যাচে?

নজির গড়লেন কোহলি, রাহুলরা।

নজির গড়লেন কোহলি, রাহুলরা। ছবি বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ২২:৫২
Share: Save:

রবিবার ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হল একাধিক রেকর্ড। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৩৭ রান তুলে রোহিত শর্মা, বিরাট কোহলিরা একাধিক নজির গড়ে ফেললেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এটাই ভারতের সর্বোচ্চ রান। দক্ষিণ আফ্রিকাও এর আগে এত রান কোনও দলের বিরুদ্ধে হজম করেনি। জোহানেসবার্গে ২০১৫-য় ওয়েস্ট ইন্ডিজের তোলা ২৩৬-ই এত দিন ছিল সর্বোচ্চ। সেই রেকর্ড ভেঙে দিল ভারত।

এ ছাড়া, টি-টোয়েন্টিতে একটি ম্যাচে সবচেয়ে বেশি বাউন্ডারির নিরিখে দক্ষিণ আফ্রিকা ম্যাচ থাকবে দ্বিতীয় স্থানে। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি চার এবং ছয় মিলিয়ে মোট ৪২টি বাউন্ডারি মেরেছিল ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩৮টি বাউন্ডারি মেরেছে তারা। এর মধ্যে ২৫টি চার এবং ১৩টি ছয় রয়েছে।

টি-টোয়েন্টি ফরম্যাটে যে কোনও উইকেটে দ্রুততম ১০০ রানের জুটি গড়ার নিরিখে প্রথম স্থানে উঠে এলেন সূর্যকুমার যাদব এবং বিরাট কোহলি। তাঁরা ৪২ বলে ১০০ রানে জুটি গড়েন। এর আগে কেএল রাহুল এবং মহেন্দ্র সিংহ ধোনির এই কৃতিত্ব ছিল। ২০১৬-য় লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁরা ৪৯ বলে ১০৭ রানের জুটি গড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE