Advertisement
১০ মে ২০২৪
Rohit Sharma

আবার রান তাড়া করে জয়! দেশের মাটিতে নতুন নজির রোহিত শর্মার দলের

বুধবার কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের অর্ধশতরানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে জিতেছে ভারত। সেই সঙ্গে নজির গড়ে ফেলেছে রোহিত শর্মার দল। কী নজির গড়েছে তারা?

ভারতের নতুন নজির।

ভারতের নতুন নজির। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৮
Share: Save:

কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের অর্ধশতরানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে জিতেছে ভারত। সেই সঙ্গে নজির গড়ে ফেলেছে রোহিত শর্মার দল। ঘরের মাঠে রান তাড়া করে জেতার নিরিখে টানা ১৬টি ম্যাচ জিতে ফেলেছে তারা। আগামী রবিবার গুয়াহাটিতে মুখোমুখি দুই দল। সেখানে আরও একটি টি-টোয়েন্টি সিরিজ় জয়ের হাতছানি তাদের সামনে।

অধিনায়ক হওয়ার পর থেকে রোহিত শর্মা একটিও টি-টোয়েন্টি সিরিজ়ে হারেননি। অন্য দিকে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও পর্যন্ত ঘরের মাঠে একটিও টি-টোয়েন্টি সিরিজ় জেতেনি ভারত। চলতি সিরিজ়ে এর কোনও একটি ভাঙতে চলেছে। তবে তার আগেই নজির গড়ে ফেললেন রোহিতরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে হেরেছিল। তার পরের তিনটি ম্যাচে তারা পরে ব্যাট করেছে এবং জিতেছে। রান তাড়া করাই যে ভারতের সাফল্যের অন্যতম কারণ, তা আরও এক বার প্রমাণিত।

বুধবার দুর্দান্ত বল করেন আরশদীপ সিংহ এবং দীপক চাহার। প্রোটিয়াদের টপ এবং মিডল অর্ডারকে ধসিয়ে দেন তাঁরা। রান আটকাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন আর অশ্বিনও। ব্যাট হাতে কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের অর্ধশতরান জিতিয়ে দেয় ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE