Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shikhar dhawan

মাঠের বাইরেও দলকে নেতৃত্ব দিলেন ধাওয়ান, দেখে উচ্ছ্বসিত লক্ষ্মণ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর নেতৃত্বে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়, দুটোই এসেছে ভারতের পকেটে। সেই সিরিজে দুর্দান্ত অধিনায়কত্ব করেছেন শিখর ধাওয়ান।

ধাওয়ানের নেতৃত্বে খুশি লক্ষ্মণ।

ধাওয়ানের নেতৃত্বে খুশি লক্ষ্মণ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৪:৩৮
Share: Save:

ভারত দ্বিতীয় সারির দল নামালেই শিখর ধাওয়ানের অধিনায়ক হওয়া অনিবার্য হয়ে দাঁড়িয়েছে। দিল্লির ক্রিকেটার নেতৃত্বও দিচ্ছেন সে রকমই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর নেতৃত্বে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়, দুটোই এসেছে ভারতের পকেটে। শুধু দলকেই নয়, সাজঘরে উচ্ছ্বাসের সময়ও দলকে নেতৃত্ব দেন ধাওয়ান।

মঙ্গলবার দিল্লিতে এক দিনের সিরিজ় জয়ের পর সাজঘরে দালের মেহেন্দির গাওয়া ‘বোলো তা রা রা’ গানের সঙ্গে তুমুল নাচানাচি করে দল। সেখানে ধাওয়ানকে নেতৃত্ব দিতে দেখা যায়। এই দলকে যিনি কোচিং করিয়েছেন, সেই ভিভিএস লক্ষ্মণকে বলতে শোনা গিয়েছে, “শিখর ধাওয়ান শুধু মাঠের ভিতরেই নয়, মাঠের বাইরেও দলকে নেতৃত্ব দেয়। গোটা দলের এই অটুট ঐক্য দেখে খুবই ভাল লাগছে। বোলো তা রা রা।”

এই প্রথম নয়, এর আগেও ধাওয়ানকে সিরি‌জ় জিতে নাচানাচি করতে দেখা গিয়েছে। অগস্টে জ়‌িম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ় জিতেছিল ভারত। তখনও ধাওয়ান ‘কালা চশমা’ গানের সঙ্গে তুমুল নেচেছিলেন। প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়‌ শুরু হওয়ার আগেই ধাওয়ান জানিয়েছিলেন, শারীরিক এবং মানসিক ভাবে নিজেকে ফিট রাখতে চান, যাতে পরের বছর ৫০ ওভারের বিশ্বকাপের আগে সম্পূর্ণ তৈরি হয়ে নামতে পারেন। সেই কাজে তিনি যে ভালই এগোচ্ছেন, তা ধাওয়ানের ফুরফুরে মনোভাব দেখেই বোঝা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE