Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2022

Sunil Gavaskar: অধিনায়ক রোহিতে মজেছে দেশ, কিন্ত কী বললেন এই প্রাক্তন অধিনায়ক

সমালোচক থেকে সাধারণ ক্রিকেটপ্রমীরা বলছেন, বিরাট কোহলীর হাত থেকে নেতৃত্বের ব্যাটন ভুল লোকের হাতে যায়নি। রোহিতের নেতৃত্বে উচ্ছ্বসিত গাওস্কর।

অধিনায়ক রোহিতে মুগ্ধ গাওস্কর।

অধিনায়ক রোহিতে মুগ্ধ গাওস্কর। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ২১:১৭
Share: Save:

মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেয়েছে ভারত। রবীন্দ্র জাডেজা, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিনদের দাপুটে পারফরম্যান্সের কথা ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মুখে। বিরাট কোহলীর শততম টেস্টে আলোচনায় উঠে এসেছে রোহিত শর্মার নেতৃত্বও।

সব ধরনের ক্রিকেটে নেতৃত্বের দায়িত্ব পাওয়ায় নেতা রোহিতকে আগের থেকে অনেক বেশি আত্মবিশ্বাসী দেখাচ্ছে মাঠে। মোহালির বাইশ গজ থেকে ব্যাটারদের পাশাপাশি সাহায্য পেয়েছেন বোলাররাও। স্পিন এবং ফাস্ট বোলার কেউই হতাশ হননি। তাও দু’দলের পারফরম্যান্সের তফাৎ ছিল চোখে পড়ার মতো। তাতেই আলোচনায় উঠে আসছে রোহিতের নেতৃত্বের মুন্সিয়ানা। তাঁর বোলার পরিবর্তন, ফিল্ডিং পরিকল্পনা সব কিছুতেই দেখা গেছে পরিণত বোধ। সমালোচক থেকে সাধারণ ক্রিকেটপ্রমীরা বলছেন, বিরাট কোহলীর হাত থেকে নেতৃত্বের ব্যাটন ভুল লোকের হাতে যায়নি।

অনেকের মতোই রোহিতের নেতৃত্বে উচ্ছ্বসিত প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্করও। তিনি নেতা রোহিতকে ১০-এর মধ্যে সাড়ে নয় নম্বর দিচ্ছেন। প্রাক্তন ব্যাটারের মতে, গোটা ম্যাচে একাধিক দুর্দান্ত সিদ্ধান্ত নিয়েছেন রোহিত। যেগুলির উত্তর ছিল না শ্রীলঙ্কার কাছে। তাতেই এই বিরাট ব্যবধানে জয়। গাওস্কর বলেছেন, ‘‘অধিনায়ক হিসেব দুর্দান্ত অভিষেক। দল তিন দিনে জয় পাচ্ছে মানে বলতেই হবে ওর দল অনেক ভাল। বিশেষ করে রোহিতের বোলিং পরিবর্তন দুরন্ত। ক্যাচগুলো ঠিক সেখানেই গেছে, যেখানে রোহিত ফিল্ডার রেখে ছিল। ফিল্ডারদের তেমন নড়াচড়া করতে হয়নি। এর থেকেই বোঝা সম্ভব ফিল্ডিং সাজানো কতটা ভাল হয়েছে।’’

রোহিতের বোলিং পরিবর্তনেরও প্রশংসা করেছেন গাওস্কর। বিশেষ করে তিন স্পিনারকে অত্যন্ত বুদ্ধির সঙ্গে ব্যবহার করা হয়েছে বলে মনে করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE