Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2022

Pathum Nissanka: শ্রীলঙ্কা শিবির যেন মিনি হাসপাতাল, বেঙ্গালুরুতে খেলতে পারবেন না তিন জন

শ্রীলঙ্কা দলের মেডিক্যাল বোর্ড জানিয়েছে, চামিরা পাঁচ দিনের ক্রিকেটের ধকল নেওয়ার মতো অবস্থায় নেই। সাদা বলের ক্রিকেট খেলতে সমস্যা হবে না।

দলের চোট আঘাতে উদ্বিগ্ন করুণারত্নে।

দলের চোট আঘাতে উদ্বিগ্ন করুণারত্নে। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৭:১৩
Share: Save:

বেঙ্গালুরুর দ্বিতীয় টেস্টের আগে ধাক্কা শ্রীলঙ্কা শিবিরে। চোট আঘাতে কার্যত মিনি হাসপাতাল সফরকারীদের শিবির। পিঠে চোটের জন্য দিন-রাতের টেস্ট থেকে ছিটকে গেলেন ব্যাটার পাথুম নিশাঙ্কা। গোড়ালির চোটের জন্য খেলতে পারবেন না দুষ্মন্ত চামিরা। খেলতে পারবেন না ফাস্ট বোলার লাহিরু কামারাও।
প্রথম টেস্টে শ্রীলঙ্কার ব্যাটারদের মধ্যে এক মাত্র নিশাঙ্কাই কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছিলেন। প্রথম ইনিংসে দলের ১৭৪ রানের মধ্যে তিনিই করেন ৬১ রান। সম্প্রতি ভাল ছন্দেও ছিলেন তিনি। স্বভাবতই বেঙ্গালুরুতে তাঁকে না পাওয়া শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা। পাশাপাশি গোড়ালির চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন ডান হাতি ফাস্ট বোলার চামিরা। প্রথম টেস্টেও তিনি খেলতে পারেননি। গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটারকে না পাওয়ায় ব্যাটিং এবং বোলিং দু’বিভাগেই কিছুটা দুর্বল হল, তা মেনে নিয়েছেন সফরকারী দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে।
চামিরাকে অবশ্য আইপিএল খেলতে দেখা যাবে। দু’কোটি টাকায় তাঁকে দলে নিয়েছে লখনউ সুপার জায়ান্টস। করুণারত্নে বলেছেন, ‘‘দলের মেডিক্যাল বোর্ডের পক্ষে জানানো হয়েছে, চামিরা পাঁচ দিনের ক্রিকেটের ধকল নেওয়ার মতো অবস্থায় নেই। সাদা বলের ক্রিকেট খেলতে সমস্যা হবে না। অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিশ্রাম দিয়ে দিয়ে খেলানো যাবে।’’ এর সঙ্গেই কিছুটা হতাশার সঙ্গে করুণারত্নে বলেছেন, আমরা আশা করে ছিলাম দ্বিতীয় টেস্টে চামিরা খেলতে পারবে।

চোটের জন্য শ্রীলঙ্কা বেঙ্গালুরু টেস্টে পাবে না আরও এক ফাস্ট বোলার কামারাকেও। সে ক্ষেত্রে শ্রীলঙ্কার হাতে শেষ বিকল্প চামিকা করুণারত্নে। যিনি শ্রীলঙ্কার হয়ে এক মাত্র টেস্টটি খেলেছেন তিন বছর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই অবস্থায় দিন-রাতের টেস্টের আগে প্রথম একাদশ বেছে নেওয়াই চ্যালেঞ্জ শ্রীলঙ্কার কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE