Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli

সচিন বড়, না কোহলি? সরাসরি জবাব গৌতম গম্ভীরের

মঙ্গলবারের ম্যাচের পর আবার সচিন-বিরাট তুলনা শুরু হয়েছে। তবে গৌতম গম্ভীর জানালেন, সচিনের সময় অন্য রকম নিয়ম ছিল। এখন নিয়ম বদলে অনেক শিথিল করা হয়েছে বলেই এতগুলি শতরান পেয়েছেন কোহলি।

সচিন এবং কোহলির তুলনা নিয়ে জবাব দিলেন গৌতম গম্ভীর।

সচিন এবং কোহলির তুলনা নিয়ে জবাব দিলেন গৌতম গম্ভীর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৬:১৬
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে শতরান করেছেন বিরাট কোহলি। সচিন তেন্ডুলকরের নজির স্পর্শ করেছেন তিনি। এত দিন ঘরের মাঠে এক দিনের ম্যাচে সবচেয়ে বেশি শতরান করার নজির ছিল সচিনের। সেটি ছুঁয়েছেন কোহলি। পাশাপাশি এক দিনের ক্রিকেটে সচিনের মোট শতরানের নজির ভাঙার দিকেও এক কদম এগিয়ে গিয়েছেন। স্বাভাবিক ভাবেই ম্যাচের পর আবার সচিন-বিরাট তুলনা শুরু হয়েছে। তবে গৌতম গম্ভীর জানালেন, সচিনের সময় অন্য রকম নিয়ম ছিল। এখন নিয়ম বদলে অনেক শিথিল করা হয়েছে বলেই এতগুলি শতরান পেয়েছেন কোহলি।

সম্প্রচারকারী চ্যানেলে গম্ভীর বলেছেন, “সত্যি বলতে, শুধুমাত্র নজিরের কথা ভাবলে চলবে না। ৫০ ওভারের ফরম্যাটে সচিন যতগুলি শতরান করেছে, তার থেকেও অনেক বেশি শতরান করবে বিরাট। এখন নিয়ম অনেক বদলে গিয়েছে। দুটো প্রজন্মকে তুলনা করা উচিত নয়। আগেকার দিনে একটাই বলে খেলা হত। এখন দুটো বলে খেলা হয়। ৩০ গজ বৃত্তের ভিতরে পাঁচ জন ফিল্ডারকে রাখা হয়। কোহলি এই ফরম্যাটে সেরা ক্রিকেটার এবং অনেক দিন ধরে সেটা দেখিয়েছে।”

একই অনুষ্ঠানে ছিলেন সঞ্জয় মঞ্জরেকর। তিনি বলেছেন, “এই ফরম্যাটে কোহলি ওপেনার নয়। প্রথম বল থেকেই ও মারতে শুরু করে না। ওর শতরান বিচার করতে গেলে গোটা ইনিংসটা দেখতে হবে। বেশির ভাগ সময়ে ও তিনে ব্যাট করেছে। সেটা মাথায় রাখতে হবে। সচিনকে যে একদিন টপকে যাবে সেটা নিয়ে আমার কোনও সন্দেহ নেই। আর তো চারটে শতরান চাই। আর দেড় বছরের মধ্যেই হয়ে যাবে। ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। অনেক কিছুই হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE