Advertisement
০৩ মার্চ ২০২৪
India vs Sri Lanka 2023

ছন্দে থাকা ওপেনারকে ‘খেলাতে পারছে না’ ভারত, মঙ্গলবার রোহিতের নতুন ওপেনিং জুটি

রোহিত, বিরাট, রাহুল, শামি-সহ পূর্ণ শক্তির দল নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবে ভারত। টি-টোয়েন্টি সিরিজ়ের অধিনায়ক হার্দিক এক দিনের সিরিজ়ে সহ-অধিনায়ক। সাধারণ ক্রিকেটার হিসাবে দলে রাহুল।

ছন্দে থাকা ওপেনারকে প্রথম একাদশে রাখতে পারছেন না রোহিতরা।

ছন্দে থাকা ওপেনারকে প্রথম একাদশে রাখতে পারছেন না রোহিতরা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৯:১৪
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ় অতীত। এ বার এক দিনের সিরিজ়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫০ ওভারের সিরিজ়ে পূর্ণ শক্তির দল নিয়ে খেলবে ভারত। রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ শামিরা নামবেন মাঠে। ফিটনেসের জন্য যশপ্রীত বুমরা ছিটকে যাওয়ার পর রোহিতরা মঙ্গলবারের ম্যাচে পাচ্ছেন না ছন্দে থাকা এক ব্যাটারকেও।

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারতীয় দলের অধিনায়ক জানিয়ে দিলেন, প্রথম এক দিনের ম্যাচে তাঁরা খেলাতে পারছে না ছন্দে থাকা তরুণ উইকেটরক্ষক-ব্যাটার ঈশান কিশনকে। ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটারের চোট আঘাতের সমস্যা নেই। কিন্তু রোহিত, কোহলিরা দলে আসায় প্রথম একাদশে জায়গা হচ্ছে না ঈশানের। রোহিত মেনে নিয়েছেন, সুযোগ নেই বলেই ঈশানকে খেলাতে পারবেন না তাঁরা। মঙ্গলবার গুয়াহাটির ম্যাচে রোহিত ইনিংস শুরু করার জন্য সঙ্গী হিসাবে বেছে নিয়েছেন অন্য এক ব্যাটারকে।

রোহিত বলেছেন, ‘‘ঈশানের কাছ থেকে আমি কিছু কেড়ে নিতে চাইছি না। ঈশান দলের হয়ে দারুণ খেলছে। জানি এক দিনের ক্রিকেটে ওর দ্বিশতরানের ইনিংস রয়েছে। এটা দুর্দান্ত কৃতিত্ব। সত্যি বলতে বাধা নেই, যারা অতীতে ভাল পারফরম্যান্স করেছে, তাদের যথেষ্ট সংখ্যক ম্যাচ খেলার সুযোগ পাওয়া উচিত।’’

তা হলে কেন ঈশানকে খেলানো হচ্ছে না? আপনার সঙ্গে কে ইনিংস শুরু করবেন? রোহিত বলেছেন, ‘‘ঈশানকে আমরা খেলাতে পারছি না। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা শেষ আট-ন’মাসের পারফরম্যান্সের নিরিখে সিদ্ধান্ত নিয়েছি। এক দিনের ক্রিকেটে আমাদের কেমন গিয়েছে, তা দেখা হয়েছে। আমাদের মনে হয়েছে শুভমন গিলকে সুযোগ দেওয়া উচিত। ওপেন করে শুভমন খুবই ভাল পারফরম্যান্স করেছে। ঈশানও আমাদের পরিকল্পনায় থাকছে। ওকেও সুযোগ দেওয়া হবে। সামনে আমাদের অনেক ম্যাচ রয়েছে।’’

মঙ্গলবার ভারতীয় দলের উইকেটরক্ষকের দায়িত্ব সামলাবেন লোকেশ রাহুল। এই সিরিজ়ে তাঁর পরিবর্তে হার্দিক পাণ্ড্যকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হলেও, অধিনায়ক রোহিত গুরুত্ব দিচ্ছেন তাঁর অভিজ্ঞতাকে। ঈশান মূলত ওপেনার। রাহুল ব্যাট করতে পারেন মিডল অর্ডারেও। সেটাও প্রথম একাদশে ঢোকার ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে রাহুলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE