Advertisement
০৭ মে ২০২৪
Virat Kohli

সূর্যকুমার যাদবকে নিয়ে বিরাট স্বীকারোক্তি কোহলির

এক দিনের ক্রিকেটে বিরাট কোহলিকে আবার সেই পুরনো ছন্দে দেখা যাচ্ছে। মঙ্গলবার ম্যাচের পর সূর্যকুমার যাদবের কথা বলতে গিয়ে প্রচণ্ড তৃপ্ত লাগল ভারতের প্রাক্তন অধিনায়ককে।

সূর্যকুমার যাদবকে নিয়ে কথা বলতে গিয়ে তৃপ্ত দেখাল ভারতের প্রাক্তন অধিনায়ককে। দরাজ গলায় প্রশংসা করলেন তিনি।

সূর্যকুমার যাদবকে নিয়ে কথা বলতে গিয়ে তৃপ্ত দেখাল ভারতের প্রাক্তন অধিনায়ককে। দরাজ গলায় প্রশংসা করলেন তিনি। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১২:১৮
Share: Save:

গত বছরের শেষ এক দিনের ম্যাচে শতরান করেছিলেন। নতুন বছরের শুরুতে প্রথম ম্যাচে আবার শতরান করলেন। এক দিনের ক্রিকেটে বিরাট কোহলিকে আবার সেই পুরনো ছন্দে দেখা যাচ্ছে। মঙ্গলবার ম্যাচের পর সূর্যকুমার যাদবের কথা বলতে গিয়ে প্রচণ্ড তৃপ্ত লাগল ভারতের প্রাক্তন অধিনায়ককে। তবে নিজের কথা ছাড়াও সূর্যকুমারকে প্রশংসায় ভরিয়ে দিলেন তিনি।

সূর্যকুমার সম্পর্কে বলতে গিয়ে প্রথমেই কোহলি বলেন, “যে সব ইনিংস খেলছ তার জন্য সবার আগে তোমার শুভেচ্ছা প্রাপ্য। সত্যি বলতে, আমরা তো এত বছর খেলেও এ ভাবে খেলতে পারিনি। তুমি যে ভাবে খেলছ সেটা আগে কোনও দিন দেখিনি। তোমার ব্যাটিং সম্পূর্ণ অন্য ঘরানার। নতুন একটা শক্তি নিয়ে খেলতে নামো। যখন তুমি ব্যাট করতে নামো তখন মানুষের মধ্যে হৃদয় থেকে ভালবাসা দেখতে পেয়েছি। যখন তুমি ব্যাট করতে নামো, মানুষের মধ্যে এই বিশ্বাসটা তৈরি হয়ে যায় যে, সূর্য ঠিক জিতিয়ে দেবে। আশা করি দেশের হয়ে আরও বেশি খেলতে গিয়ে আরও অভিজ্ঞতা সঞ্চয় করবে।”

এর পরে সূর্য কোহলিকে প্রশ্ন করেন গত দু-তিন বছরে তাঁর যে খারাপ ছন্দ এবং সেটা থেকে বেরিয়ে আসা, সেই ব্যাপারে বলতে। কোহলি বলেন, “ছন্দ বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। যখন ভাল ক্রিকেট খেলছ তখনই সবই ভাল লাগবে। আমার ক্ষেত্রে, ছন্দ একটু হারালে মনে এসে গ্রাস করে হতাশা। নিজেই ভাবতে থাকি, আমার এ ভাবে খেলা উচিত। আমার খেলা দেখে লোকে কী ভাববে। কী ভাবে আমার খেলা উচিত। যে ভাবে খেলা দরকার সে ভাবে খেলতে পারছি না। এই সব ভাবনাচিন্তার কারণে এক সময় নিজের ক্রিকেট খেলার ধরন থেকে অনেকটা দূরে চলে গিয়েছিলাম। এই পরিস্থিতিতে নিজেকেই ঠিক করতে হবে কী চাই। নিজের প্রতি সৎ থাকতে হবে। যখন আমি ভাল খেলছি না, তাড়াতাড়ি আউট হয়ে যাচ্ছি, মানুষ সমালোচনা করছে, সেটাকে গ্রহণ করতেই হবে। আমি খুব হতাশ হয়ে পড়ছিলাম। খারাপ চিন্তা মাথায় আসছিল।”

কোহলির সংযোজন, “কোন জিনিসটা আগে চাই, সেটা বেছে নেওয়া দরকার ছিল। এশিয়া কাপের আগে তরতাজা হয়ে ফেরার পর আবার অনুশীলন উপভোগ করা শুরু করলাম। যে ভাবে আগে ক্রিকেট খেলছিলাম, সে ভাবেই ক্রিকেট খেলা শুরু করলাম আবার। তাই আমি বলব, যখন সমস্যায় পড়বে, তখন দু’কদম পিছিয়ে যাও। যদি জোর করে করতে যাও, তা হলে সেই কাজটার থেকে তুমি দূরে সরে যাবে।”

এর পরেই নিজের সম্পর্কে কোহলি বলেছেন, “গত দু’বছরে এতটা ভাল শুরু হয়নি। এটাই বছরের প্রথম ম্যাচ ছিল। সেখানে শতরান করলাম। আশা করি এই ছন্দটা ধরে রেখেই এগিয়ে যেতে পারব। কারণ এই বছর বিশ্বকাপ রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটা বড় সিরিজ়‌ রয়েছে সামনে। যে কোনও ম্যাচেই রান করলে আত্মবিশ্বাস পাওয়া যায়। আজ এটা ভেবে খুশি যে গোটা ইনিংস জুড়ে ব্যাট করতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE