Advertisement
১৯ এপ্রিল ২০২৪
shubman gill

Shubman Gill: অপরাজিত ৯৮! সচিন, সহবাগের পাশে বসে পড়লেন শুভমন

বুধবার অপরাজিত ৯৮ রানের সৌজন্যে সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, সুনীল গাওস্করদের পাশে নাম লিখিয়ে ফেললেন ভারতের তরুণ ব্যাটার।

সচিন, সহবাগদের দলে শুভমন।

সচিন, সহবাগদের দলে শুভমন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১২:১১
Share: Save:

বুধবার বৃষ্টিবিঘ্নিত তৃতীয় এক দিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানে উড়িয়ে দিয়েছে ভারত। মাত্র দু’রানের জন্য শতরান পাননি শুভমন গিল। ম্যাচ এবং সিরিজের সেরা ক্রিকেটার হয়েছেন। তিনটি ম্যাচেই ভারতের জয়ে উল্লেখযোগ্য অবদান রেখেছেন শুভমন।

বুধবার অপরাজিত ৯৮ রানের ইনিংস খেলে সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, সুনীল গাওস্করদের পাশে নাম লিখিয়ে ফেললেন ভারতের তরুণ ব্যাটার। এঁরা প্রত্যেকেই এক দিনের ক্রিকেটে কোনও না কোনও ম্যাচে ৯০-এর ঘরে অপরাজিত থেকে ইনিংস শেষ করেছেন। এক দিনের ক্রিকেটে ৯০-এর ঘরে অপরাজিত থাকা ভারতীয় ক্রিকেটারের সংখ্যা এত দিন ছিল পাঁচ। শুভমন তাতে নতুন সংযোজন।

তালিকায় চোখ রাখলে দেখা যাচ্ছে, সহবাগ একটি ম্যাচে ৯৯ রানে অপরাজিত অবস্থায় ইনিংস শেষ করেন। সেটিই রানের নিরিখে সবচেয়ে বেশি। এর পরেই রয়েছেন শুভমন। এ ছাড়া গাওস্কর (৯২), কৃষ্ণমাচারি শ্রীকান্ত (৯৩), সচিন (৯৬), শিখর ধবন (৯৭) এই তালিকায় রয়েছেন।

এক দিনের সিরিজ শেষ হয়ে যাওয়ায় এ বার দেশে ফিরে আসার কথা শুভমনের। টি-টোয়েন্টি সিরিজের দলে নেই তিনি। সেই সিরিজে রোহিত শর্মা, ঋষভ পন্থদের মতো প্রথম সারির ক্রিকেটারেরা ফিরছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE