Advertisement
০৩ মার্চ ২০২৪
India Vs West Indies

শুভমনকে সতর্কবার্তা ঈশানের, যশস্বীকে ধমক বিরাটের, স্টাম্প মাইক্রোফোনে সব ফাঁস

উইকেটে লাগানো মাইক্রোফোনে ক্রিকেটারদের অনেক কথা শোনা যায়। বিশেষ করে উইকেটরক্ষকদের। প্রথম টেস্ট খেলতে নামা ঈশানেরও নানা কথা শোনা গেল।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৫:৩৮
Share: Save:

মাঠে মাঝে মাঝেই মেজাজ হারাতে দেখা যায় রোহিত শর্মাকে। সতীর্থদের বকাবকিও করেন। টেলিভিশনের পর্দাতেও দেখা যায় তাঁর ক্ষোভ। তা নিয়েই শুভমন গিলকে সতর্ক করলেন প্রথম টেস্ট খেলতে নামা ঈশান কিশন। যা ধরা পড়েছে উইকেটে থাকা মাইক্রোফোনে। ধরা পড়েছে বিরাট কোহলির ধমকও।

ভারতের তরুণ ক্রিকেটারদের মধ্যে শুভমন এবং ঈশান প্রায় হরিহর আত্মা। সারাক্ষণ এক সঙ্গে থাকেন তাঁরা। অবসর সময় নিজেদের মধ্যে মেতে থাকেন খুনসুটিতে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ় টেস্টের প্রথম দিন প্রিয় বন্ধুকে সতর্ক করতে শোনা গিয়েছে ঈশানকে। ফিল্ডিং করার সময় শুভমন নিজের জায়গায় ছিলেন না। অথচ বোলার বল করার জন্য প্রস্তুত। তখনই ভারতীয় দলের উইকেটরক্ষক ঈশানকে বলতে শোনা যায়, ‘‘শুভমন নিজের জায়গায় দাঁড়া। না হলে রোহিতভাই গালি দেবে।’’ স্টাম্পে থাকা মাইক্রোফোনে ধরা পড়েছে বন্ধুর প্রতি ঈশানের সতর্কবার্তা।

উইকেটরক্ষকদের প্রায় সব কথাই শুনতে পান টেলিভিশন দর্শকেরা। কারণ তাঁরাই থাকেন উইকেটের সব থেকে কাছে। ঋষভ পন্থ খেলার সময় প্রচুর কথা বলেন। সতীর্থদের নানা রকম নির্দেশ দিতে থাকেন সব সময়। তার অনেক কিছুই শোনা যায় টেলিভিশনে। প্রথম টেস্ট খেলতে নামা ঈশানও বেশ চনমনে উইকেটের পিছনে। কোহলির মতো সিনিয়র সতীর্থকেও ফিল্ডিং নিয়ে পরামর্শ দিতে শোনা গিয়েছে তাঁকে।

স্টাম্প মাইক্রোফোনে শোনা গিয়েছে কোহলির শাসনও। আর এক অভিষেককারী যশস্বী জয়সওয়ালকে মৃদু ধমক দিয়েছেন প্রাক্তন অধিনায়ক। ঠান্ডা মাথার ক্রিকেটার হিসাবে পরিচিত যশস্বী শতরান পূর্ণ করার পর কোনও কারণে মেজাজ হারিয়ে ফেলেছিলেন। বৃহস্পতিবার খেলার শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজ়ের এক ক্রিকেটারকে হিন্দিতে কটূক্তি করতে শোনা গিয়েছে তাঁকে। সে সময় তাঁর সঙ্গে উইকেটে ছিলেন কোহলি। যশস্বীর কথা প্রতিপক্ষের ক্রিকেটারেরা না বুঝলেও কোহলির কান এড়ায়নি। আন্তর্জাতিক ক্রিকেটে সদ্য পা দেওয়া ২১ বছরের ব্যাটারকে ধমক দিতে শোনা গিয়েছে কোহলিকে। যশস্বীর মুখে ওয়েস্ট ইন্ডিজ়ের কোনও ক্রিকেটারের নাম শোনা যায়নি। তবে মনে করা হচ্ছে, তিনি কেমার রোচকে কটূক্তি করেন। কোহলির হস্তক্ষেপে অবশ্য জল আর গড়ায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE