Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Smriti Mandhana

India Women Cricket: হার দিয়ে সফর শুরু, মন্ধানাকে নিয়ে নতুন সংশয়

দুশ্চিন্তার মেঘ জমা হতে শুরু করে ভারতীয় শিবিরের আকাশে। আগামী শনিবার থেকে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ়।

প্রশ্ন: স্মৃতিদের কোয়রান্টিনে  থাকার মেয়াদ বাড়ল। ফাইল চিত্র

প্রশ্ন: স্মৃতিদের কোয়রান্টিনে থাকার মেয়াদ বাড়ল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ০৬:১১
Share: Save:

নিউজ়িল্যান্ড সফর শুরু হল হার দিয়েই। বুধবার একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে হরমনপ্রীত কৌরের দল হারল ১৮ রানে। এবং তারই সঙ্গে তৈরি হল ওয়ান ডে সিরিজ়ের প্রথম ম্যাচে ওপেনার স্মৃতি মন্ধানার সম্ভাবনা নিয়েও!

কুইন্সটাউনে এ দিন আগে ব্যাটিং করে নিউজ়িল্যান্ড তোলে ৫ উইকেটে ১৫৫ রান। দুই ওপেনার সুজ়ি বেটস (৩৪ বলে ৩৬) এবং অধিনায়ক সোফি ডেভিন (২৩ বলে ৩১) ভাল রান করেছেন। ভারতীয় বোলারদের মধ্যে পূজা বস্ত্রকর এবং দীপ্তি শর্মা দুটি করে উইকেট নেন। কিন্তু রান তাড়া করতে নেমে ভারতীয় দলের ব্যাটারদের মধ্যে আগ্রাসী মেজাজ ধরা পড়েনি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান সেবিনেনি মেঘনার। বিগ ব্যাশ লিগে দারুণ ছন্দে থাকা অধিনায়ক হরমনপ্রীত তিন নম্বরে নেমে মাত্র ১৩ রান করেন। কুড়ি ওভারে ভারতের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১৩৭।

কিন্তু তার পরেই দুশ্চিন্তার মেঘ জমা হতে শুরু করে ভারতীয় শিবিরের আকাশে। আগামী শনিবার থেকে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ়। সেখানে প্রথম ম্যাচ থেকেই স্মৃতিকে পাওয়া যাবে কি না, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। বুধবার ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে যস্তিকা ভাটিয়া জানান, মন্ধানার কোয়রান্টিনে থাকার মেয়াদ আরও বাড়ানো হয়েছে। নতুন করে ওমিক্রন সংক্রমণ বাড়ায় নিউজ়িল্যান্ড সরকার যে এমআইকিউ নিয়ম (ম্যানেজড আইসোলেশন অ্যান্ড কোয়রান্টিন) চালু করেছে, তাতে মন্ধানার কোয়রান্টিনের সময়সীমা বেড়ে গিয়েছে। তাঁর সঙ্গেই রয়েছেন আরও দুই ক্রিকেটার মেঘনা সিংহ এবং রেনুকা সিংহ। এখনও পর্যন্ত জানা যায়নি, কেন তাঁদের কোয়রান্টিনে থাকার মেয়াদ বাড়ানো হয়েছে। নতুন করে ভারতীয় শিবিরে কারও কোভিড পরীক্ষার ফল পজ়িটিভ আসেনি। তা হলে কেন স্মৃতিদের কোয়রান্টিনে অতিরিক্ত সময় থাকতে হবে, সেই ছবি স্পষ্ট নয়। নিউজ়িল্যান্ডে আসার আগে ভারতীয় দলকে মুম্বইয়েও এক সপ্তাহ কোয়রান্টিনে থাকতে হয়েছিল। তার পরেও স্মৃতিদের নিয়ে কেন সমস্যা সৃষ্টি হল সেটাই রহস্য! এমনিতে করোনা সংক্রমণের সব রকম ঝুঁকি এড়াতেই এ বারের সব ম্যাচ খেলা
হবে কুইন্সটাউনেই।

এ দিকে, বুধবারের ম্যাচে হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে অধিনায়ক হরমনপ্রীত বলেছেন, “বোলিং করার সময়ও কিন্তু ম্যাচ আমাদের হাতের মুঠোতেই ছিল। কিন্তু ব্যাটিংয়ের সময় শেষ কয়েকটা ওভারকে আমরা সেভাবে কাজে লাগাতে পারিনি। একটা বড় রানের জুটির প্রয়োজন ছিল। সেটা হয়নি বলেই এই হার। আশা করি, একদিনের সিরিজ়ে তেমন কোনও সমস্যা হবে না।”

যস্তিকা আবার বলেছেন, ‘‘প্রবল হাওয়ার মধ্যে খেলতে সমস্যা হচ্ছিল। পরের ম্যাচ থেকে আমাদের হাওয়ার ব্যাপারটা ভাল করে বুঝে শট খেলতে হবে। এখানে যত আমরা সোজা ব্যাটে শট নিতে পারব, তত ভাল। খুব জোরে মারা নয়, আমাদের দেখতে হবে ঠিক সময়ে শটটা নিতে পারছি কি না।’’

সংক্ষিপ্ত স্কোর: নিউজ়িল্যান্ড ১৫৫-৫ (বেটস ৩৬।পূজা ২-১৬, দীপ্তি ২-২৬)। ভারত ১৩৭-৮ (মেঘনা ৩৭)। নিউজ়িল্যান্ড জয়ী ১৮ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Mandhana India Women Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE