Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India Women Cricket team

Smriti Mandhana: বিশ্বকাপের আগে স্বস্তি, চেনা ছন্দে মন্ধানারা

রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ধাক্কা খায় ভারতীয় বোলারদের আঁটসাঁট বোলিংয়ের কাছে। অভিজ্ঞ ঝুলন গোস্বামী কোনও উইকেট না পেলেও তিনিই একদিক থেকে চাপে রেখে দেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের। ঝুলনের বোলিং পরিসংখ্যান ৮-২-১৪-০।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ০৬:১১
Share: Save:

বিশ্বকাপ শুরুর আগে স্বস্তি ফিরল ভারতীয় শিবিরে। মাথায় চোট পাওয়া স্মৃতি মন্ধানার ব্যাটে ফিরল আগ্রাসন। মাঝের সারির ব্যাটাররা দলের রান এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে খেললেন দায়িত্বশীল ইনিংস। এবং যে বোলিং বিভাগের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল, তার সেরা জবাবটা দিয়ে দিলেন মেঘনা সিংহ, পূজা বস্ত্রকর, রাজেশ্বরী গায়কোয়াড়রা।

মঙ্গলবার এমনই পরিপূর্ণ ক্রিকেট উপহার দিয়ে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মিতালি রাজের দল ৮১ রানে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ভারতীয় দলের ২৫৮ রান তাড়া করতে নেমে ক্যারিবিয়ানদের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ১৭৭।

মেনপাওয়ার ওভাল মাঠে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথম প্রস্তুতি ম্যাচে মাথায় চোট পেয়ে বেরিয়ে যাওয়া মন্ধানা চিকিৎসার পরে সুস্থ হয়ে গেলেও তাঁকে নিয়ে চাপা একটা উদ্বেগ থেকেই গিয়েছিল। মঙ্গলবার তিনি প্রমাণ করে দিয়েছেন, প্রস্তুতি সেরে ফেলেছেন বিশ্বকাপের।

মন্ধানার ৬৭ বলে ৬৬ রানের ইনিংসে ছিল সাতটি চার। স্ট্রাইক রেট ৯৮.৫০। অন্য ওপেনার শেফালি বর্মা অবশ্য হতাশ করেছেন। তিনি ফেরেন শূন্য রানে। তিন নম্বরে খেলতে নেমে ছন্দে থাকা দীপ্তি শর্মা ৬৪ বলে ৫১ রান করেন। দীপ্তি-মন্ধানা জুটি দ্বিতীয় উইকেটে যোগ করেন মূল্যবান ১১৭ রান। অধিনায়ক মিতালি ৪২ বলে ৩০ রান করেন। তাঁর ইনিংসে ছিল চারটি বাউন্ডারি। পাঁচ নম্বরে নেমে যস্তিকা ভাটিয়া করেন ৫৩ বলে ৪২ রান। বাংলার রিচা ঘোষ ফেরেন ১৩ রান করে।

রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ধাক্কা খায় ভারতীয় বোলারদের আঁটসাঁট বোলিংয়ের কাছে। অভিজ্ঞ ঝুলন গোস্বামী কোনও উইকেট না পেলেও তিনিই একদিক থেকে চাপে রেখে দেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের। ঝুলনের বোলিং পরিসংখ্যান ৮-২-১৪-০। ক্যারিবিয়ান শিবিরে ভাঙন ধরাতে মুখ্য ভূমিকা নেন মেঘনা সিংহ (২-৩০), পূজা বস্ত্রকর (৩-২১) এবং রাজেশ্বরী (২-৩৯)। ব্যাটের সঙ্গে বল হাতেও দীপ্তি ছিলেন অনবদ্য। তিনি ৩১ রানে দুই উইকেট তুলে নেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন শেমাইন ক্যাম্পবেল। অধিনায়ক স্টেফানি টেলর মাত্র ৮ রান করে ফিরে যান।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ২৫৮ (মন্ধানা ৬৬, দীপ্তি ৫১, মিতালি ৪০, যস্তিকা ৪২)। ওয়েস্ট ইন্ডিজ ১৭৭-৯ (মেঘনা ২-৩০, পূজা ৩-২১, রাজেশ্বরী ২-৩৯, দীপ্তি ২-৩১)। ভারত
জয়ী ৮১ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Women Cricket team Smriti Mandhana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE