Advertisement
০১ মে ২০২৪
India Women Team

সিরিজ় জিতলেও চুনকাম করা হল না, শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের কাছে হার হরমনপ্রীতদের

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় জিতলেও চুনকাম করতে পারল না ভারতের মহিলা দল। শেষ টি-টোয়েন্টি ম্যাচে চার উইকেটে হারতে হল হরমনপ্রীত কৌরদের।

Harmanpreet Kaur

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৭:০৩
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ় জিতলেও চুনকাম করতে পারল না ভারতের মহিলা দল। সিরিজ়ের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হারতে হল হরমনপ্রীত কৌরদের। মূলত ব্যাটিং ব্যর্থতার খেসারত দিতে হল ভারতকে। দ্বিতীয় ম্যাচেও দলের ব্যাটারেরা রান পাননি। কিন্তু বোলারেরা দলকে জিতিয়েছিলেন। তৃতীয় ম্যাচে আর সেটা হল না।

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হরমনপ্রীত। দলের ওপেনিং জুটি আরও এক বার ব্যর্থ। স্মৃতি মান্ধানা এক ও শেফালি বর্মা ১১ রান করে আউট হন। তৃতীয় উইকেটে হরমনপ্রীতের সঙ্গে জুটি হয় জেমাইমা রগ্রিগেজের। নইলে আরও সমস্যায় পড়ত ভারতীয় দল। কিন্তু ওই একটি জুটি ছাড়া আর কোনও জুটি হয়নি।

জেমাইমা ২৮ রান করে আউট হন। হরমনপ্রীত করেন ৪০ রান। বাকিদের মধ্যে যস্তিকা ভাটিয়া ছাড়া আর কেউ দুই অঙ্কে পৌঁছতে পারেননি। ২০ ওভারে ন’উইকেট হারিয়ে ১০২ রান করে ভারত। বাংলাদেশের বোলারদের মধ্যে রাবেয়া খান তিনটি, সুলতানা খাতুন দু’টি এবং নাহিদা আখতার, ফাহিমা খাতুন ও শর্না আখতার একটি করে উইকেট নেন।

এই ম্যাচ জিততে গেলে আগের দিনের মতো বোলিংয়ের শুরুটা ভাল করতে হত ভারতকে। সেটা হয়ও। পাওয়ার প্লে-র মধ্যেই বাংলাদেশের দুই উইকেট পড়ে যায়। কিন্তু শামিমা সুলতানা এক দিক ধরে রাখেন। তিনি ৪২ রান করেন। ছোট ছোট জুটিতে লক্ষ্যের দিকে এগোতে থাকে বাংলাদেশ। মিন্নু মণি ও দেবিকা বৈদ্য দু’টি করে উইকেট নেন। জেমাইমা নেন এক উইকেট। কিন্তু বাকি বোলারেরা সফলতা পাননি।

শেষ পর্যন্ত ১০ বল বাকি থাকতে ছয় উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় বাংলাদেশ। ফলে দেশের মাটিতে লজ্জার হার হল না তাদের। অন্য দিকে ২-১ ফলে সিরিজ় জিতে সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Women Team Harmanpreet Kaur T20 Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE