Advertisement
০৫ মে ২০২৪
Ravindra Jadeja

জাডেজার বাজিমাত! চোট সারিয়ে মাঠে ফিরেই ৮ উইকেট ভারতীয় অলরাউন্ডারের

২০২২ সালের অগস্টে এশিয়া কাপের সময় হোটেলে সতীর্থদের সঙ্গে মজা করতে গিয়ে ডান হাঁটুতে গুরুতর চোট পান জাডেজা। পরে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়। এখনও জাতীয় দলের বাইরে তিনি।

চোট সারিয়ে ফিরে খুব ভাল বল করলেন রবীন্দ্র জাডেজা। একটি ম্যাচে ৮ উইকেট নিয়েছেন তিনি।

চোট সারিয়ে ফিরে খুব ভাল বল করলেন রবীন্দ্র জাডেজা। একটি ম্যাচে ৮ উইকেট নিয়েছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৮:০৫
Share: Save:

চোট সারিয়ে মাঠে ফিরেই বল হাতে নজর কাড়লেন রবীন্দ্র জাডেজা। রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর বিরুদ্ধে দু’ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিলেন ভারতীয় অলরাউন্ডার। তার মধ্যে শুধুমাত্র দ্বিতীয় ইনিংসেই ৭ উইকেট নিয়েছেন তিনি। জাডেজার বোলিং স্বস্তি দিচ্ছে রোহিত শর্মাদের।

চোট সারিয়ে ফিরে তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জিতে খেলছেন জাডেজা। ব্যাট হাতে প্রথম ইনিংসে নজর কাড়তে পারেননি সৌরাষ্ট্রের অধিনায়ক। ১৫ রান করেছেন তিনি। প্রথম ইনিংসে বল হাতেও নিয়েছেন ১ উইকেট। কিন্তু দ্বিতীয় ইনিংসে ছন্দে ফিরলেন জাডেজা।

চেন্নাইয়ের উইকেট বরাবরই স্পিন সহায়ক। সেই উইকেট কাজে লাগালেন জাডেজা। দীর্ঘ দিন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সুবাদে সেখানকার উইকেট হাতের তালুর মতো চেনেন জাডেজা। সেটা দেখা গেল এই ম্যাচে। নারায়ণ জগদীশন, বাবা অপরাজিত, বাবা ইন্দ্রজিৎ, বিজয় শঙ্কররা তাঁর বোলিংয়ের সামনে দাঁড়াতে পারলেন না। ১৭.১ ওভারে ৫৩ রান দিয়ে ৭ উইকেট নিয়েছেন জাডেজা। মাত্র ১৩৩ রানে অলআউট হয়ে যায় তামিলনাড়ু।

২০২২ সালের অগস্টে এশিয়া কাপের সময় হোটেলে সতীর্থদের সঙ্গে মজা করতে গিয়ে ডান হাঁটুতে গুরুতর চোট পান জাডেজা। পরে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়। তার পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। কিছু দিন আগে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটিং এবং বোলিং অনুশীলন শুরু করেছিলেন বাঁহাতি অলরাউন্ডার। একই সঙ্গে চলছিল ফিটনেস বাড়ানোর ট্রেনিং। তার পরেই রঞ্জিতে নেমেছেন ভারতীয় অলরাউন্ডার।

নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট শুরু হবে ৯ ফেব্রুয়ারি থেকে। তার আগে রঞ্জি ম্যাচে দেখে নেওয়া হবে জাডেজা চোট সারিয়ে পাঁচ দিনের ম্যাচ খেলার ধকল নেওয়ার মতো পরিস্থিতিতে রয়েছেন কিনা। জাডেজাকে নিয়ে বিসিসিআই কর্তারা ঝুঁকি নিতে চাইছেন না। জাডেজা খেলবেন কি না, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বোর্ডের মেডিক্যাল বোর্ডের সদস্যরা। তবে তার আগে জাডেজার ফর্ম স্বস্তি দেবে রোহিতদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja India Cricket Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE