Advertisement
০৬ মে ২০২৪
Sarfaraz Khan

যশস্বী দ্বিশতরান করতেই দু’হাত উপরে তুলে দৌড় সরফরাজ়ের, কেন এমন করলেন ভারতীয় ব্যাটার?

দ্বিশতরান করলেন যশস্বী জয়সওয়াল। তিনি উল্লাস করার আগেই দেখা গেল দু’হাত তুলে ছুটছেন সরফরাজ় খান। সতীর্থের কীর্তিতে কী কাণ্ড ঘটালেন ভারতীয় ব্যাটার?

cricket

দ্বিশতরানের পরে যশস্বী জয়সওয়ালকে (ডান দিকে) জড়িয়ে ধরেছেন সরফরাজ় খান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৫
Share: Save:

শুধু নিজের কীর্তি নয়, সতীর্থের কীর্তিতেও কতটা উল্লসিত হতে হয় সেটা দেখালেন সরফরাজ় খান। যশস্বী জয়সওয়ালের দ্বিশতরানে তাঁর থেকেও বেশি উল্লাস করতে দেখা গেল সরফরাজ়কে। দু’হাত তুলে দৌড়লেন তিনি।

যশস্বী যখন দ্বিশতরান করেন, তখন অপর প্রান্তে ছিলেন সরফরাজ়। বল মেরে এক রানের জন্য দৌড়ান যশস্বী। ক্রিজ়ের মাঝপথে দু’হাত উপরে তোলেন তিনি। তার আগেই দেখা যায়, সরফরাজ় দু’হাত তুলে ছুটছেন। তার পরে ছুটে এসে যশস্বীকে জড়িয়েও ধরেন সরফরাজ়। ঘরোয়া ক্রিকেটে দু’জনেই মুম্বইয়ের হয়ে খেলেন। রাজ্য দলের ক্রিকেটারের সাফল্যে সরফরাজ়ের উল্লাসের ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল।

প্রথম ইনিংসে ৬২ রানে রান আউট হয়ে গিয়েছিলেন সরফরাজ়। দ্বিতীয় ইনিংসেও এক বার সেই রকম পরিস্থিতি তৈরি হয়েছিল। যশস্বীর সঙ্গেই ভুল বোঝাবুঝি হয়েছিল তাঁর। কিন্তু কোনও রকমে পরিস্থিতি ঠিক হয়। তার পরেই সরফরাজ়কে দেখা যায়, যশস্বীর সঙ্গে কথা বলছেন। আরও এক বার রান আউট হতে চাননি তিনি। দ্বিতীয় ইনিংসেও সাবলীল ব্যাটিং করেন সরফরাজ়। ৭২ বলে ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। তার পরেই ডিক্লেয়ার করে দেন রোহিত শর্মা। নইলে হয়তো শতরান করতেন তিনি। সরফরাজ়ের খেলা মনে ধরেছে ভারত অধিনায়কের।

সিরিজ়ের প্রথম টেস্টে হায়দরাবাদে ইংল্যান্ডের কাছে হেরেছিল ভারত। কিন্তু পরের দুই টেস্টে বিশাখাপত্তনম ও রাজকোটে জিতেছে ভারত। ২-১ এগিয়ে রয়েছে তারা। এখনও সিরিজের দু’টি টেস্ট বাকি। চতুর্থ টেস্ট রাঁচী ও পঞ্চম টেস্ট ধর্মশালায় হবে। পরের দুই টেস্ট জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দুইয়ে নিজেদের জায়গা পাকা করার লক্ষ্য নিয়ে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE