Advertisement
০৫ মে ২০২৪
Shubman Gill

ভারতীয় দলের হয়ে খেলা কতটা চাপের? এক লাইনে বুঝিয়ে দিলেন শুভমন

বিশাখাপত্তনমে রান না পেলে দল থেকে বাদ পড়তে হত শুভমনকে। সেই অবস্থায় দাঁড়িয়ে শতরান করে দলে জায়গা ধরে রাখলেন তিনি। ভারতীয় দলে খেলার চাপ যে কতটা সেটা বুঝিয়ে দিলেন এক লাইনে।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৪
Share: Save:

বিশাখাপত্তনমে রান পেয়েছেন শুভমন গিল। শতরান করেন তিনি। শুভমনকে এক প্রকার হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন নির্বাচকেরা। বিশাখাপত্তনমে রান না পেলে দল থেকে বাদ পড়তে হত তাঁকে। সেই অবস্থায় দাঁড়িয়ে শতরান করে দলে জায়গা ধরে রাখলেন শুভমন। ভারতীয় দলে খেলার চাপ যে কতটা সেটা বুঝিয়ে দিলেন এক লাইনে।

ইংল্যান্ডকে দ্বিতীয় টেস্টে হারিয়ে শুভমন বলেন, “প্রথম বল খেলার সময় আমার বুক যতটা কাপছিল, শেষ বলটা খেলার সময়ও সেটাই হচ্ছিল। ভারতীয় দলে খেলার চাপ এটাই। ১০৪ করার পরেও আমার মধ্যে একটা চাপ কাজ করছিল। কোচের (রাহুল দ্রাবিড়) সঙ্গে আমি এটা নিয়ে কথাও বলেছি। আগে কখনও এটা হয়নি আমার সঙ্গে। শতরানের ইনিংস খেলার পরেও আমার বুক কাঁপছিল।”

একের পর এক ম্যাচে রান পাচ্ছিলেন না শুভমন। যশস্বী জয়সওয়ালকে ওপেনিংয়ে জায়গা ছেড়ে দিয়ে নিজেই নেমে গিয়েছিলেন তিন নম্বরে। কিন্তু সেখানে ব্যাট করতে নেমে রান পাচ্ছিলেন না তিনি। শুভমন বলেন, “কে কী বলছে তাতে আমি খুব একটা কান দিই না। কিন্তু শেষ তিন ম্যাচে রান পাইনি। আমি ভাবিনি এমন হবে। কিন্তু প্রথম ইনিংসে যে ভাবে আউট হয়েছিলাম, তাতে হতাশ লাগছিল। নিজের উপর হতাশ লাগছিল বলেই হয়তো চাপ বেশি ছিল আমার উপর। সেই কারণেই হয়তো প্রথম থেকে শেষ বল পর্যন্ত চাপটা অনুভব করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE