Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

‘বিরাট নিজেকে দলের সেরা বোলার মনে করে’, জানিয়ে দিলেন ভারতীয় দলের পেসার

ভুবনেশ্বর কুমার জানালেন, বিরাট নিজেকে দলের সেরা বোলার মনে করেন। সব সময় বল করার জন্য মুখিয়ে থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১১:৫৫
Share: Save:

এশিয়া কাপের দল ঘোষণা করার দিন রোহিত শর্মা বলেছিলেন যে, বিশ্বকাপে বিরাট কোহলি বা তিনি নিজে বল করতে পারেন। ভুবনেশ্বর কুমার জানালেন, বিরাট নিজেকে দলের সেরা বোলার মনে করেন। সব সময় বল করার জন্য মুখিয়ে থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে পুরোটাই মজা করে বলেছেন ভুবি।

ভুবনেশ্বর এখন আর ভারতীয় দলে জায়গা পান না। তরুণ পেসারেরা এসে গিয়েছেন। ৩৩ বছরের পেসারকে তাই দেখা যায় শুধু আইপিএলেই। অভিজ্ঞ পেসার বলেন, “বিরাট মনে করে ও দলের সেরা বোলার। তবে বিরাট বল করলেই আমাদের ভয় লাগে। মনে হয় এই বুঝি চোট পাবে। ওর বোলিংয়ের ভঙ্গিটাই এমন যে, এই ভয়টা করতে শুরু করে।”

সোমবার রোহিত বলেছিলেন যে, বিরাটকে বিশ্বকাপে বল করতে দেখা যেতে পারে। এশিয়া কাপের যে দল বেছে নেওয়া হয়েছে, তাতে ডানহাতি স্পিনার নেই। সেই প্রসঙ্গে ভারত অধিনায়ক বলেছিলেন, “আশা করছি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিশ্বকাপের ম্যাচে কয়েক ওভার করে হাত ঘোরাতে পারবে।” রোহিত একটা সময় প্রায় নিয়মিত অফ স্পিন করতেন। যদিও এখন তেমন বল করতে দেখা যায় না তাঁকে। কোহলিকেও বল করতে দেখা যায় মাঝেমধ্যে। ডানহাতি স্পিনারের অভাব ঢাকতে দলের দুই সিনিয়র ক্রিকেটার বিশ্বকাপে বাড়তি দায়িত্ব তুলে নিতে পারেন নিজেদের কাঁধে।

বিরাট এই বছর ১৭টি ম্যাচে ৯৮৪ রান করেন। এই আট মাসেই চারটি শতরান করে ফেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭৬টি শতরান হয়ে গিয়েছে বিরাটের। কিন্তু ক্রিকেটার না হয়ে যদি অন্য কোনও কেরিয়ার বেছে নিতেন, তাহলে সেটা কী হত? মজা করে ভুবনেশ্বর বলেন, “ক্রিকেটার না হলে বিরাট কুস্তিগির হত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma Bhuvneshwar Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE