Advertisement
১৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ব্যর্থ টপ অর্ডার, বিশ্বকাপে পরের ম্যাচগুলিতে বদলে যেতে পারে ভারতীয় দল, জানিয়ে দিলেন রোহিত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম চার ব্যাটারের মধ্যে তিন জনই শূন্য রানে ফিরেছেন। ম্যাচ জিতলেও টপ অর্ডারের খেলায় খুশি নন অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ শেষে বদলের ইঙ্গিত দিয়েছেন তিনি।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১০:৪৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যর্থ হয়েছে ভারতের টপ অর্ডার। প্রথম চার ব্যাটারের মধ্যে তিন জনই শূন্য রানে ফিরেছেন। বিরাট কোহলি ও লোকেশ রাহুলের ব্যাটে ম্যাচ জিতলেও টপ অর্ডারের খেলায় খুশি নন অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ম্যাচ হারার পরেই বদলের ইঙ্গিত দিয়েছেন তিনি।

ম্যাচ শেষে রোহিত বলেন, ‘‘দেশের বিভিন্ন মাঠে ঘুরে ঘুরে আমাদের খেলতে হচ্ছে। সব জায়গার পরিবেশ আলাদা। প্রতিপক্ষ আলাদা। সেই অনুযায়ী দলে আমাদের বদল করতে হবে। যে ভাল খেলবে সে বেশি সুযোগ পাবে। দলের প্রত্যেকে সেটা জানে। ওরা তৈরিও আছে।’’

রোহিতের কথা থেকেই পরিষ্কার, তিনি ক্রিকেটারদের নিজেদের মধ্যে একটি প্রতিদ্বন্দ্বিতার কথা বলেছেন। সবাই যাতে একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করে সেই বার্তা দিয়েছেন। দলের ক্রিকেটারেরা ফর্মে থাকলে ভারতেরই লাভ। সেই কারণেই, দলের ১৫ জনকে তৈরি থাকতে বলেছেন তিনি। পরিবেশ ও প্রতিপক্ষ অনুযায়ী প্রথম একাদশে বদল করতে পারে ভারত।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের জয়ের বড় কৃতিত্ব বোলারদের দিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “পিচ ভাল ভাবে কাজে লাগিয়েছে আমাদের বোলারেরা। শুরুতেই আমরা জানতাম পেসার এবং স্পিনার দু’জনেই সাহায্য পাবে। পেসারেরা তো রিভার্স সুইংও পেয়েছে। সব মিলিয়ে, দলগত প্রচেষ্টাই আমাদের জয়ের আসল কারণ।”

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পাশাপাশি দলের ফিল্ডারদেরও প্রশংসা করেছেন রোহিত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গ্রাউন্ড ফিল্ডিং খুব ভাল হয়েছে। রোহিতের একটি ক্যাচ ছাড়া কেউ ক্যাচ ফেলেননি। ফিল্ডিংয়ে অন্তত ১৫ থেকে ২০ রান বাঁচিয়েছে ভারত। সেই কথা শোনা গিয়েছে রোহিতের গলায়। ভারত অধিনায়ক বলেন, ‘‘প্রতিযোগিতার শুরুটা একটা ভাল ম্যাচ দিয়ে করলাম। দারুণ জয়। তবে দলের ফিল্ডিংয়ের কথা বিশেষ করে বলতে চাই। মাঠে প্রত্যেকে কঠোর পরিশ্রম করে রান বাঁচিয়েছে। তার জন্যে অনেক রান আটকাতে পেরেছি আমরা। এই পিচে সেটা কিন্তু কম বড় কথা নয়।” বিরাট ও রাহুলের ব্যাটিংয়ের প্রশংসাও শোনা গিয়েছে রোহিতের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India Cricket Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE