Advertisement
২১ মে ২০২৪
Rohit Sharma

বার বার চোট! হার্দিক, জাডেজাদের উপর তিতিবিরক্ত রোহিত, ওষুধ দিতে টেনে আনলেন বিরাটকে

ভারতীয় ক্রিকেটারদের বার বার চোট পাওয়া নিয়ে তিতিবিরক্ত রোহিত শর্মা। কী ভাবে ক্রিকেটারেরা নিজেদের ফিট রাখবেন তা জানাতে বিরাট কোহলিকে টানলেন তিনি।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১২:৫৩
Share: Save:

বিরাট কোহলিকে দেখে শেখার পরামর্শ দিয়েছেন রোহিত শর্মা। হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজার মতো ক্রিকেটারদের বার বার চোট পাওয়া নিয়ে তিতিবিরক্ত রোহিত শর্মা। কী ভাবে ক্রিকেটারেরা নিজেদের ফিট রাখবেন সেই ওষুধ দিয়েছেন ভারত অধিনায়ক।

সতীর্থ দীনেশ কার্তিকের সঙ্গে একটি সাক্ষাৎকারে বিরাটের ফিটনেসের কথা বলেন রোহিত। তিনি বলেন, ‘‘বিরাট ওর কেরিয়ারে কোনও দিন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যায়নি। বাকি ক্রিকেটারদের ওকে দেখে শেখা উচিত। কী ভাবে নিজেকে ফিট রাখতে হয়, চোট বাঁচিয়ে খেলতে হয় তার সব থেকে বড় উদাহরণ আমাদের হাতের কাছেই আছে।’’

গত কয়েক বছরে বার বার ক্রিকেটারদের চোট ভুগিয়েছে ভারতীয় দলকে। হার্দিক দীর্ঘ দিন চোটে বাইরে থেকেছেন। বিশ্বকাপের মাঝে চোট পাওয়ার পরে এখনও ফিরতে পারেননি। জাডেজাও চোটে বেশ কয়েকটি সিরিজ় খেলতে পারেননি। যশপ্রীত বুমরাকে গত বছর মাঠের বাইরেই থাকতে হয়েছে। গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের না পাওয়ার খেসারত দিতে হয়েছে রোহিতদের। সেই কারণেই হয়তো বিরক্ত হয়ে বিরাটের কথা বলেছেন তিনি। এই বয়সেও তিনি যে ভাবে মাঠে ১০০ শতাংশ দিয়েও চোটমুক্ত থাকেন সেই উদাহরণ দিয়েছেন রোহিত।

বিরাটের আরও প্রশংসা শোনা গিয়েছে রোহিতের মুখে। তিনি বলেন, ‘‘বিরাট এখন যে জায়গায় এসে পৌঁছেছে তাতে ওর কাছে মাঠে নেমে রান করা জলভাত। কিন্তু তার পরেও অনুশীলনে বাকিদের মতোই পরিশ্রম করে ও। দলের পাশে সব সময় থাকে। বাকিদের পরামর্শ দেয়। মজা করে। এত বড় ক্রিকেটার হয়েও মাটিতে পা রেখে চলে বিরাট।’’

ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে ছুটি নিয়েছেন বিরাট। তৃতীয় টেস্ট থেকে তাঁর খেলার কথা। হায়দরাবাদে প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে হেরেছে ভারত। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে সিরিজ়ে ফিরতে চাইছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE