Advertisement
০৫ মে ২০২৪
Rinku Singh

এ বার এক দিনের ক্রিকেটেও অভিষেক রিঙ্কুর? সিরিজ় শুরুর আগে উত্তর দিলেন অধিনায়ক রাহুল

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যেই ভারতের হয়ে খেলে ফেলেছেন। ম্যাচ শেষ করার দক্ষতার জন্য প্রশংসাও আদায় করেছেন। সেই রিঙ্কু সিংহের কি এ বার এক দিনের ক্রিকেটেও অভিষেক হবে?

cricket

রিঙ্কু সিংহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ২০:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যেই ভারতের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলে ফেলেছেন। মিডল অর্ডারে দারুণ খেলে প্রশংসাও আদায় করেছেন। সেই রিঙ্কু সিংহের কি এ বার এক দিনের ক্রিকেটেও অভিষেক হবে? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের আগে তেমনই ইঙ্গিত দিলেন অধিনায়ক কেএল রাহুল। জানালেন, চলতি সিরিজ়েই রিঙ্কুর অভিষেক হতে পারে। তবে প্রথম ম্যাচে খেলানোর নিশ্চয়তা দেননি।

রাহুল বলেছেন, “টি-টোয়েন্টি সিরিজ়ে রিঙ্কুর মানসিকতা এবং ম্যাচ বুঝে নেওয়ার দক্ষতা ওকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে। রিঙ্কু দেখিয়ে দিয়েছে ও কতটা ভাল ক্রিকেটার। ওর শান্ত, ধীরস্থির মনোভাব আমরা দেখেছি। টিভিতে দেখতে দেখতে নিজেও শান্তি পেয়েছি। প্রথম শ্রেণির ক্রিকেটে সব ফরম্যাটেই ও ভাল খেলেছে। তাই এই সিরিজ়‌েও ও কোনও সময় ঠিক সুযোগ পাবে।”

টি-টোয়েন্টি সিরিজ়‌ে না খেললেও এক দিনের সিরিজ়ে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রাহুল। দলে নিজের ভূমিকা স্পষ্ট করে দিয়েছেন তিনি। বলেছেন, “এই সিরিজ়‌ে আমি উইকেটকিপিং করব এবং মিডল অর্ডারে ব্যাট করব। তবে টেস্ট সিরিজ়ে দলের অধিনায়ক এবং কোচ আমাকে যে দায়িত্ব দেবেন সেটাই পালন করার চেষ্টা করব। টি-টোয়েন্টিতেও দেশের হয়ে খেলা ইচ্ছা এখনও রয়েছে।”

রোহিত শর্মা, বিরাট কোহলির অনুপস্থিতিতে সাদা বলের ক্রিকেটে এখন নতুন মুখদের সুযোগ দেওয়া হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজ়‌ তাই ভারতের কাছে আরও একটি সুযোগ নতুনদের দেখে নেওয়ার। দেখার যে সেখানে রিঙ্কুর মতো তরুণ ক্রিকেটারেরা ছাপ ফেলতে পারেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh India vs South Africa KL Rahul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE