Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2023

ভারতীয় দলের সঙ্গে যোগ দিলেন রাহুল, করলেন অনুশীলনও, তিনি খেললে বাদ পড়বেন কে?

মঙ্গলবার কলম্বোয় পৌঁছে গিয়েছেন লোকেশ রাহুল। বৃহস্পতিবার অনুশীলনও শুরু করে দিলেন। কিন্তু প্রশ্ন হচ্ছে রাহুল দলে এলে কার জায়গায় আসবেন?

KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৮
Share: Save:

এশিয়া কাপের দলে লোকেশ রাহুলকে রাখা হলেও চোট সারিয়ে তিনি ফিরছেন সুপার ফোর পর্বে। মঙ্গলবার কলম্বোয় পৌঁছে গিয়েছেন তিনি। বৃহস্পতিবার অনুশীলনও শুরু করে দিলেন। কিন্তু প্রশ্ন হচ্ছে রাহুল দলে এলে কার জায়গায় আসবেন?

বৃহস্পতিবার সকাল থেকেই কলম্বোয় বৃষ্টি হচ্ছে। ভারতীয় দল ইন্ডোরে অনুশীলন করেছে। কোচ রাহুল দ্রাবিড় এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের সামনে ব্যাটিং অনুশীলন করেন রাহুল, হার্দিক পাণ্ড্য, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, শুভমন গিল এবং শার্দূল ঠাকুর। চোট সারিয়ে ফেরা রাহুল প্রথমে কিছু থ্রোডাউন (বল ছোড়া হয় ব্যাটারের দিকে) অনুশীলন করেন। পরে শ্রেয়স এবং তিনি একসঙ্গে ব্যাট করেন। অনুশীলনের সময় কোনও রকম অসুবিধা দেখা যায়নি রাহুলের মধ্যে। যা স্বস্তি দেবে ভারতীয় সমর্থকদের।

এই বছর আইপিএল খেলার সময় চোট পেয়েছিলেন রাহুল। তার পর থেকেই মাঠের বাইরে ছিলেন এই ব্যাটার। মে মাসে অস্ত্রোপচার হয় তাঁর। এশিয়া কাপের দলে তাঁকে নেওয়া হয়েছিল। কিন্তু শ্রীলঙ্কা আসার আগে দ্রাবিড় জানিয়েছিলেন যে, রাহুল গ্রুপ পর্বে খেলতে পারবেন না। সুপার ফোরে পাওয়া যাবে তাঁকে। চোট সারিয়ে মাঠে ফেরার সময় আবার চোট লেগেছিল রাহুলের। সেই কারণেই গ্রুপ পর্বের ম্যাচে খেলতে পারেননি তিনি। কিন্তু রাহুল দলে আসায় ভারতের প্রথম একাদশে পরিবর্তন হতে পারে। বাদ পড়তে পারেন ঈশান কিশন। পাকিস্তানের বিরুদ্ধে রান করে দলের ব্যাটিং বিপর্যয় রক্ষা করা তরুণ উইকেটরক্ষককে বসিয়ে রাহুলকে খেলানো হতে পারে।

যদিও অধিনায়ক রোহিত বিশ্বকাপের দল ঘোষণার সময় বলেছিলেন যে, ঈশান এবং রাহুলকে একসঙ্গে খেলানো হতে পারে। তাহলে বসতে হতে পারে শুভমনকে। বেশ কিছু ম্যাচে রান পাননি তরুণ ওপেনার। তাঁর জায়গায় ঈশানকে ওপেন করতে পাঠিয়ে, মিডল অর্ডারে খেলতে পারেন রাহুল। তিনি নিজেও ওপেন করতে পারেন।

ঋষভ পন্থ গাড়ি দুর্ঘটনার পর থেকে দলের বাইরে। সাদা বলের ক্রিকেটে তার পর থেকে উইকেটরক্ষার দায়িত্ব সামলাছিলেন রাহুল। তিনিও চোট পাওয়ায় সুযোগ আসে ঈশানের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Team India KL Rahul Ishan Kishan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE