Advertisement
০১ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে ১৫ জনের ভারতীয় দলে সুযোগ না পেয়ে টুইট ধাওয়ানের, কী লিখলেন তিনি?

গত ১০ বছরে এই প্রথম বার আইসিসির কোনও এক দিনের প্রতিযোগিতায় বাদ পড়লেন ধাওয়ান। দু’টি এক দিনের বিশ্বকাপ খেলেছিলেন তিনি। দল থেকে বাদ পড়ার পর কী লিখলেন ধাওয়ান।

dhawan

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৫
Share: Save:

এক দিনের বিশ্বকাপের দলে নেওয়া হয়নি শিখর ধাওয়ানকে। ভারতীয় ওপেনার টুইট করে শুভেচ্ছা জানালেন দলকে। দু’টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে ধাওয়ানের। আটটি ইনিংসে ৫৩৭ রান করা এই ব্যাটার অনেক দিন ধরেই মূল দলের বাইরে। তিনি টুইট করে মনে করিয়ে দিলেন সুযোগ পাওয়া ১৫ জন ক্রিকেটারের দিকে ১৫০ কোটি মানুষ তাকিয়ে থাকবে।

২০১৫ এবং ২০১৯ সালের বিশ্বকাপে খেলেছিলেন ধাওয়ান। সফল ব্যাটারকে বাদ দিয়ে এ বারের বিশ্বকাপে ভারতীয় দলে ওপেনিংয়ের দায়িত্ব রোহিত শর্মা এবং শুভমন গিলের উপর। বাদ পড়া ধাওয়ান টুইট করে লেখেন, “এ বারের বিশ্বকাপের জন্য আমার যে সব বন্ধু এবং সতীর্থেরা সুযোগ পেয়েছেন, তাঁদের অভিনন্দন। ১৫০ কোটি মানুষের আশা এবং আশীর্বাদ তোমাদের সঙ্গে রয়েছে। আশা করি কাপ ঘরে নিয়ে আসবে এবং তোমরা সকলকে গর্বিত করবে।”

গত মঙ্গলবার ১৫ জনের দল ঘোষণা করে ভারত। আইসিসির প্রতিযোগিতায় সফল হলেও ধাওয়ানকে এখন আর এক দিনের দলে ভাবা হয় না। তিনি শেষ এক দিনের ম্যাচ খেলেছিলেন গত ডিসেম্বরে। তার পর থেকে নির্বাচকেরা আর তাঁকে দলে নেওয়ার কথা ভাবেননি। রান না পাওয়ার কারণেই দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁকে। ধাওয়ানের গড় ২০-তে নেমে গিয়েছিল। তাঁর জায়গাতেই শুভমনকে দলে নেওয়া হয়। সুযোগ কাজে লাগিয়ে দলে জায়গা পাকা করে নেন তরুণ ওপেনার।

গত ১০ বছরে এই প্রথম বার আইসিসির কোনও এক দিনের প্রতিযোগিতায় বাদ পড়লেন ধাওয়ান। দু’টি এক দিনের বিশ্বকাপ খেলেছিলেন তিনি। যথাক্রমে তাঁর গড় ছিল ৪৪.১১ এবং ৫৩.৭০। আটটি ইনিংস খেলে তিনটি শতরান করেছিলেন ধাওয়ান। এক দিনের বিশ্বকাপে যে ক’টি ইনিংস রান তাড়া করার সময় খেলেছিলেন, প্রতিটিতেই ৫০ বা তার বেশি রান করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE