Advertisement
০২ মে ২০২৪
India vs England 2024

ভুল করে বসলেন অশ্বিন, ব্যাট করতে নামার আগেই ৫ রান পেয়ে গেল ইংল্যান্ড, কী করলেন ভারতীয় স্পিনার?

ভারতের ইনিংসের মাঝেই ৫ রান করে ফেলল ইংল্যান্ড। অশ্বিনের ভুলে সেই রান পেয়ে গেল তারা। শুক্রবার সকালে শুরুতেই রবীন্দ্র জাডেজা এবং কুলদীপ যাদবের উইকেট হারায় ভারত। অশ্বিন এবং জুরেল দলকে টানছেন।

Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৬
Share: Save:

ভারতের ইনিংসের মাঝেই ৫ রান করে ফেলল ইংল্যান্ড। অশ্বিনের ভুলে সেই রান পেয়ে গেল তারা। শুক্রবার সকালে শুরুতেই রবীন্দ্র জাডেজা এবং কুলদীপ যাদবের উইকেট হারায় ভারত। অশ্বিন এবং জুরেল দলকে টানছেন। পিচের ভুল জায়গা দিয়ে দৌড়নোর খেসারত দিতে হল অশ্বিনকে।

শুক্রবার রেহান আহমেদের ওভারে ঘটনাটি ঘটে। ইংরেজ স্পিনারের বল কভারের দিকে মেরে রান নিতে যান অশ্বিন। কিন্তু নন স্ট্রাইকার ধ্রুব জুরেল তাঁকে ফেরত পাঠিয়ে দেন। কিন্তু অশ্বিনের পিচের মাঝখান দিয়ে দৌড়ে যান। আম্পায়ার জোয়েল উইলসন কথা বলেন অশ্বিনের সঙ্গে। তার পরেই তিনি ৫ রান পেনাল্টির নির্দেশ দেন। এই রান ভারতের মোট রান থেকে কাটা হবে না। কিন্তু ইংল্যান্ড যখন ব্যাট করতে নামবে, তখন তাঁরা ৫ রান স্কোর বোর্ডে নিয়েই নামবে। অর্থাৎ, ভারত যে রানই করুক তার থেকে ৫ রান কম করলেই ইংল্যান্ড সেই রান ছুঁয়ে ফেলবে।

অশ্বিনকে একেবারেই সেই ঘটনায় খুশি দেখায়নি। তিনি বার বার আম্পায়ারের সঙ্গে কথা বলেন। তাঁকে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু অশ্বিনের কথায় কাজ হয়নি। আম্পায়ার ৫ রান পেনাল্টির সিদ্ধান্তে স্থির থাকেন।

রাজকোটে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট চলছে। প্রথম দিনে ভারত ৩২৬ রান তুলে নেয় ৫ উইকেট হারিয়ে। রোহিত শর্মা এবং রবীন্দ্র জাডেজা শতরান করেন। অভিষেক ম্যাচ খেলতে নামা সরফরাজ় খান ৬২ রান করে বুঝিয়ে দেন মিডল অর্ডারে দলের ভরসা হতে পারেন তিনি। দ্বিতীয় দিনে বড় রান তোলার লক্ষ্যে ব্যাট করছেন অশ্বিনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE