Advertisement
০৫ মে ২০২৪
Rinku Singh

টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাকা? টেস্ট শুরুর দু’দিন আগে রিঙ্কুকে ডেকে পাঠাল ভারতীয় দল, তার পর?

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফোটোশুট চলছে বলে জানিয়েছে একটি সংবাদমাধ্যম। রিঙ্কুকে সেই কারণেই ডেকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। রিঙ্কুর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সম্ভাবনা তাই আরও উজ্জ্বল হল বলে মনে করা হচ্ছে।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৮:০৭
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের শেষ টেস্ট শুরু ৭ মার্চ। তার দু’দিন আগে রিঙ্কু সিংহকে ভারতীয় দল ডেকে পাঠাল ধর্মশালায়। সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফোটোশুট চলছে বলে জানিয়েছে একটি সংবাদমাধ্যম। রিঙ্কুকে সেই কারণেই ডেকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। রিঙ্কুর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সম্ভাবনা তাই আরও উজ্জ্বল হল বলে মনে করা হচ্ছে।

জুন মাসে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়ে হবে সেই প্রতিযোগিতা। ভারতের হয়ে সেই বিশ্বকাপে রিঙ্কুকে খেলতে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। ‘হিন্দুস্তান টাইমস’ জানিয়েছে যে, ধর্মশালায় ভারতীয় দলের ফোটোশুট হচ্ছে। সেটি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। সেই কারণে রিঙ্কুকে ডেকে পাঠিয়েছে দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের আর কোনও টি-টোয়েন্টি ম্যাচ নেই। তাই আইপিএলে ক্রিকেটারেরা কেমন খেলছেন, সেটা দেখে বিশ্বকাপের দল বেছে নেওয়া হতে পারে। যদিও সেটা সকলের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরা এবং হার্দিক পাণ্ড্য আইপিএলে যেমনই খেলুন, বিশ্বকাপের দলে তাঁরা নিশ্চিত। যদি না কোনও চোট সমস্যা হয়। এই তালিকায় রিঙ্কুর নামও চলে আসছে বলে মনে করা হচ্ছে। প্রথমে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ফিনিশার হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেন রিঙ্কু। পরে ভারতীয় দলে সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করেন তিনি। সেই কারণেই বিশ্বকাপে রিঙ্কুর জায়গা পাকা বলে মনে করা হচ্ছে। যে সম্ভাবনা বেড়ে গিয়েছে ফোটোশুটের জন্য রিঙ্কুকে ডেকে পাঠানোয়।

কেকেআরের প্রস্তুতি চলছে মুম্বইয়ে। সেখানেই ছিলেন রিঙ্কু। ভারতের হয়ে ১৫টি টি-টোয়েন্টি এবং দু’টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। টি-টোয়েন্টিতে ৩৫৬ রান করেছেন। দু’টি অর্ধশতরান করেছেন। এক দিনের ক্রিকেটে করেছেন ৫৫ রান। আগামী দিনেও তাঁর উপর ভরসা দেখাতে পারে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE