Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Rohit Sharma

Rohit Sharma: জিম্বাবোয়ে সিরিজ দলে না থেকেও আছেন রোহিত! কী ভাবে? জানালেন অধিনায়ক ধবন

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে রোহিত বিশ্রাম নেওয়ায় অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন ধবন। রোহিতের সঙ্গে তাঁর কথা হয় বলে জানিয়েছেন ধবন।

রোহিত-প্রসঙ্গে মুখ খুললেন ধবন

রোহিত-প্রসঙ্গে মুখ খুললেন ধবন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৯:১৬
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। অধিনায়কের দায়িত্ব সামলাবেন শিখর ধবন। রোহিত না থাকলেও দলে তাঁর উপস্থিতি সব সময় থাকে, এমনটাই জানালেন ধবন। কী ভাবে? ধবনের কথায়, রোহিতের সঙ্গে সব সময় কথা হয় তাঁর। কারণ, তাঁদের লক্ষ্য একটাই। দলকে জেতানো। তাই নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী কাজ করেন তাঁরা।

১৮ অগস্ট থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের এক দিনের সিরিজ শুরু। তার আগে সাক্ষাৎকারে ধবন বলেন, ‘‘রোহিত দলের আসল অধিনায়ক। তাই ও না থাকলেও ওর সঙ্গে কথা হয় আমার। কী ভাবে সাফল্য আসবে সেই বিষয়ে আমরা আলোচনা করি। রোহিতের পরামর্শ দলের ক্রিকেটারদের জানাই। কারণ আমাদের লক্ষ্য একটাই। দলকে জেতানো।’’ ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গেও তাঁর আলোচনা হয় বলে জানিয়েছেন ধবন।

২০২০ সাল থেকে দেশের হয়ে ২২টি এক দিনের ম্যাচ খেলে ৯৭৫ রান করেছেন ধবন, যা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি। দীর্ঘ দিন লাল বলের ক্রিকেটে দেখা যায়নি তাঁকে। টি-টোয়েন্টি দলেও আর সুযোগ পান না। তবে কি একটি ফরম্যাটের ক্রিকেটার হয়ে গিয়েছেন ধবন? এই চিন্তা নিজের মাথায় আনেন না এই বাঁ হাতি ব্যাটার। তাঁর কথায়, ‘‘আমি এখন অনেক পরিণত। কখন সুযোগ পাব সেই বিষয়ে মাথা ঘামাই না। যখনই সুযোগ পাই না কেন ভাল খেলার চেষ্টা করি। তার জন্য নিজেকে তৈরি রাখি। যখন খেলা থাকে না তখন গুরুগ্রামে নিজের অ্যাকাডেমিতে অনুশীলন করি।’’

ভারতীয় দলে টিকে থাকার অন্যতম প্রধান শর্ত ফিটনেস। সেটা ভাল করে জানেন ধবন। তাই অনুশীলনে খামতি রাখেন না তিনি। ধবন জানিয়েছেন, অনুশীলনের ফল পেয়েছেন তিনি। যত বয়স বাড়ছে তত বেশি ফিট হচ্ছেন। ধবন বলেন, ‘‘আমার বয়স এখন ৩৬ বছর। কিন্তু আগের থেকে বেশি ফিট। প্রতিদিন নিয়ম মেনে অনুশীলন করি। অবসর সময়ে বাঁশি বাজিয়ে মনকে শান্ত রাখার চেষ্টা করি। তার ফল পেয়েছি।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপেও হয়তো ভারতীয় দলে সুযোগ পাবেন না ধবন। যে সময় ভারতীয় দল বিশ্বকাপ খেলতে যাবে, সেই সময়ই ভারতের আরও একটি দল দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। সেখানে ধবনের অধিনায়ক হওয়ার সম্ভাবনা। অবশ্য এখন সে সব ভাবতে রাজি নন ভারতের বাঁ হাতি ব্যাটার। উল্টে যখনই সুযোগ পাবেন, তখনই নিজের সেরাটা দিতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.