Advertisement
০৪ মে ২০২৪
India Vs West Indies

শুভমনের ভুলেই কি সিরিজ় হারতে হল ভারতকে, কী করেছেন হার্দিকদের ওপেনার?

এ বারের টি-টোয়েন্টি সিরিজ়ে শুরুতে রান পাচ্ছিলেন না শুভমন। চতুর্থ ম্যাচে রান করেন তিনি। ৭৭ রানের ইনিংস খেলেন। যা তাঁর আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বলেই মনে করা হচ্ছিল। কিন্তু রবিবার ভুল করে ফেললেন শুভমন।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১১:৪৭
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) না নিয়ে আউট হন শুভমন গিল। তাঁর সেই ভুলের মাসুল দিতে হল ভারতীয় দলকে। শুরুতেই উইকেট হারানোর ধাক্কা খায় ভারত। ম্যাচটিও হেরে যায় দল। সেই সঙ্গে সিরিজ়ও।

এ বারের টি-টোয়েন্টি সিরিজ়ে শুরুতে রান পাচ্ছিলেন না শুভমন। চতুর্থ ম্যাচে রান করেন তিনি। ৭৭ রানের ইনিংস খেলেন। যা তাঁর আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বলেই মনে করা হচ্ছিল। কিন্তু রবিবার পঞ্চম ম্যাচে ৯ রানের বেশি করতে পারেননি শুভমন। নিজের ভুলেই উইকেট দিয়ে আসেন তিনি। ক্যারিবিয়ান স্পিনার আকিল হোসেনের বল তাঁর পায়ে লাগে। আউটের আবেদন করেন আকিল। আম্পায়ার আঙুল তুলে দেন। শুভমন সেটার রিভিউ নেননি। মাঠ ছাড়েন তিনি। কিন্তু রিপ্লেতে দেখা যায় শুভমন আউট নন। বল লেগ স্টাম্পের বাইরে যাচ্ছিল। যা হতাশ করে শুভমনকে।

রবিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। গত ম্যাচে ১০০ রানের উপর জুটি গড়া ভারতীয় ওপেনারেরা যদিও পঞ্চম ম্যাচে ব্যর্থ হন। প্রথমে আউট হয়ে যান যশস্বী জয়সওয়াল। মাত্র পাঁচ রান করে আউট হন বাঁহাতি ওপেনার। যশস্বী এবং শুভমনের উইকেট নেন আকিল। ক্যারিবিয়ান স্পিনার শুরুতেই ভারতকে বড় ধাক্কা দেন। যা বড় রান তোলার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়।

সূর্যকুমার যাদব ৪৫ বলে ৬১ রানের ইনিংস না খেললে আরও বড় লজ্জার মুখে পড়তে হত ভারতকে। গোটা সিরিজ়ে ফর্মে থাকা তিলক বর্মা এই ম্যাচে ২৭ রান করেন। ১৬৫ রান তোলে ভারত। মাত্র দু’উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE