Advertisement
২২ জুলাই ২০২৪
India vs England 2024

বিরাটকে টপকে গেলেন যশস্বী, এক সিরিজ়ে সব থেকে বেশি রানে সামনে শুধু গাওস্কর

বিরাট কোহলিকে ছাপিয়ে গেলেন যশস্বী জয়সওয়াল। চার টেস্টেই ৬৫৫ রান করে ফেলেছিলেন তিনি। বৃহস্পতিবার ১ রান করতেই তিনি টপকে গেলেন বিরাটকে। এ বার সামনে শুধু সুনীল গাওস্কর।

Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৭:০৬
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ়ে ৬৫৫ রান করেছিলেন বিরাট কোহলি। তাঁকে ছাপিয়ে গেলেন যশস্বী জয়সওয়াল। চার টেস্টেই ৬৫৫ রান করে ফেলেছিলেন তিনি। বৃহস্পতিবার ১ রান করতেই তিনি টপকে গেলেন বিরাটকে। এ বার সামনে শুধু সুনীল গাওস্কর।

ধর্মশালায় পঞ্চম টেস্ট শুরু হল বৃহস্পতিবার। সেই ম্যাচে ৫৭ রান করলেন যশস্বী। এক সিরিজ়ে ৭১২ রান করে ফেললেন তিনি। দ্বিতীয় ইনিংসে ছাপিয়ে যেতে পারেন গাওস্করকে। ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজে ৭৭৪ রান করেছিলেন তিনি। বিরাট ৬৫৫ রান করেছিলেন ২০১৬ সালে। সেটা ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে।

এ বারের সিরিজ়ে প্রথম ম্যাচ থেকেই ফর্মে ছিলেন যশস্বী। ৮০ রান করেছিলেন হায়দরাবাদে। পরের দু’টি ম্যাচে দ্বিশতরান করেছিলেন যশস্বী। রাঁচীতে চতুর্থ টেস্টে ৭৩ রানের ইনিংস খেলেন তিনি। ধর্মশালায় যশস্বী ৫৭ রান করে আউট হয়ে যান। ফলে পাঁচটি টেস্টেই অর্ধশতরান বা তার বেশি রান করার কৃতিত্ব গড়লেন তিনি।

এই সিরিজ়ে যশস্বী ইতিমধ্যেই এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন। ভারতের হয়ে এক সিরিজ়ে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ডও তাঁর দখলে। ইংল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ়ে আর একটি শতরান করলে বিরাট, রাহুল দ্রাবিড় এবং মহম্মদ আজহারউদ্দিনকে টপকে যাবেন যশস্বী। ইংল্যান্ডের বিরুদ্ধে এক সিরিজ়ে দু’টি করে শতরান আছে বিরাট, দ্রাবিড় এবং আজহারউদ্দিনের। সেই রেকর্ড ভাঙতে পারেন যশস্বী।

ম্যাচে ২১৮ রানে ইংল্যান্ডের ১০ উইকেট তুলে নেয় ভারত। কুলদীপ যাদব নেন ৫ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন নেন ৪ উইকেট। একটি উইকেট নেন রবীন্দ্র জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE