Advertisement
০১ মে ২০২৪
Yashasvi Jaiswal

৩ নজির: ধর্মশালায় গড়লেন যশস্বী জয়সওয়াল, টপকে গেলেন সচিন, গাওস্করকে

একের পর এক নজির গড়লেন যশস্বী জয়সওয়াল। টপকে গেলেন সচিন তেন্ডুলকর, সুনীল গাওস্করের মতো ক্রিকেটারকে। কোন কোন রেকর্ড গড়লেন যশস্বী?

Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ২১:৫৩
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালায় ৫৭ রান করেন যশস্বী জয়সওয়াল। সেই ইনিংস খেলেই একের পর এক রেকর্ড গড়লেন তিনি। টপকে গেলেন সচিন তেন্ডুলকর, সুনীল গাওস্করের মতো ক্রিকেটারকে। কোন কোন রেকর্ড গড়লেন যশস্বী?

দ্রুততম ১০০০ রান (ভারতীয়)

টেস্টে ভারতীয়দের মধ্যে দ্রুততম ক্রিকেটার হিসাবে ১০০০ রান পার করলেন যশস্বী। মাত্র ১৬টি ইনিংস খেলেই ১০০০ রান করে ফেললেন তিনি। যশস্বী পিছনে ফেলে দিলেন সুনীল গাওস্কর, চেতেশ্বর পুজারা, মায়াঙ্ক আগরওয়ালের মতো ক্রিকেটারদের।

কম বয়সে ১০০০ রান (ভারতীয়)

যশস্বীর বয়স ২২ বছর ৭০ দিন। এই বয়সেই টেস্টে ১০০০ রান করে ফেলেছেন। এত কম বয়সে খুব কম ভারতীয় ব্যাটারই টেস্টে ১০০০ রানের মাইলফলক পার করেছেন। বিনোদ কাম্বলিকেও পিছনে ফেলে দেন তিনি। তবে যশস্বীর থেকেও কম বয়সে টেস্টে ১০০০ রান পার করেছিলেন সচিন তেন্ডুলকর, কপিল দেব এবং রবি শাস্ত্রী। এই তালিকায় যশস্বী রইলেন চতুর্থ স্থানে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ২৬টি ছক্কা

এর আগে কোনও ভারতীয় ব্যাটার একটি দেশের বিরুদ্ধে টেস্টে ২৬টি ছক্কা মারতে পারেননি। সচিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫টি ছক্কা মেরেছিলেন। কিন্তু তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলেন ৭৪টি ইনিংস। সেখানে মাত্র ৯ ইনিংসে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৬টি ছক্কা মারলেন যশস্বী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yashasvi Jaiswal Team India Records
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE