Advertisement
০২ জুন ২০২৪
Mohammed Shami

পাকিস্তানের বিরুদ্ধে বাদ শামি, বাংলার পেসারকে ছাড়াই বাবরদের বিরুদ্ধে নামার সিদ্ধান্ত কেন?

ভারতীয় দলের পেস আক্রমণ সামলাবেন যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর। সঙ্গী হবেন হার্দিক পাণ্ড্য। কিন্তু শামিকে বাদ দিয়ে শার্দূলকে তৃতীয় পেসার হিসাবে কেন বেছে নিলেন রোহিত শর্মারা?

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৬
Share: Save:

শ্রীলঙ্কার ক্যান্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম একাদশ ঘোষণা হতেই দেখা গেল বাদ মহম্মদ শামি। ভারতীয় দলের পেস আক্রমণ সামলাবেন যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর। সঙ্গী হবেন হার্দিক পাণ্ড্য। কিন্তু শামিকে বাদ দিয়ে শার্দূলকে তৃতীয় পেসার হিসাবে কেন বেছে নিলেন রোহিত শর্মারা?

এক দিনের ক্রিকেটে ৯০টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে শামির। নিয়েছেন ১৬২টি উইকেট। এই বছরের শুরুতে শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ম্যাচে খেলেছিলেন তিনি। আট ম্যাচে শামি নিয়েছিলেন ১০টি উইকেট। সেই বোলারকে বাদ দিয়ে পাকিস্তানের বিরুদ্ধে কেন নামছে ভারত? মনে করা হচ্ছে শার্দূলকে নেওয়ার মূল কারণ, তাঁর ব্যাটিং। পাকিস্তানের বিরুদ্ধে দলের ব্যাটিং গভীরতা চাইছেন রোহিত। সেই কারণে শার্দূলকে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। কিন্তু এক জন অভিজ্ঞ পেসারকে বাদ দেওয়া কি ঠিক সিদ্ধান্ত?

এশিয়া কাপ শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলে শামি বলেছিলেন, “এখন বড্ড বেশি লাল বল, সাদা বল নিয়ে কথা হচ্ছে। আমার মনে হয় সঠিক জায়গায় বল রাখতে পারলে আর কোনও কিছুতেই সমস্যা হওয়ার কথা নয়। আমার একটাই লক্ষ্য, দলের হয়ে নামলে যেন ১০০ শতাংশ দিতে পারি। ফলাফল এমনিই আসবে। পাকিস্তানের মতো ম্যাচের আগে ফোকাস ধরে রাখা এবং পরিকল্পনা কাজে লাগানো সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

শামি নিজেকে তৈরি রেখেছিলেন পাকিস্তান ম্যাচের জন্য। কিন্তু তাঁকে রাখাই হল না দলে। শার্দূল ৩৮টি এক দিনের ম্যাচে ৫৮টি উইকেট নিয়েছেন। ব্যাট হাতে ৩১৫ রান রয়েছে তার। একটি অর্ধশতরানও করেছেন শার্দূল। তাই তাঁকেই দলে নিয়েছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE