Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
India Cricket

বুমরাকে নিয়ে চিন্তার মাঝে স্বস্তি! এক দিনের ক্রমতালিকায় শীর্ষে আর এক বোলার

শ্রীলঙ্কা ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ভাল বল করার পুরস্কার পেয়েছেন আর এক ভারতীয় বোলার। আইসিসি-র এক দিনের বোলারদের ক্রমতালিকায় ১ নম্বরে উঠেছেন তিনি।

যশপ্রীত বুমরার চোট নিয়ে চিন্তায় রয়েছে ভারতীয় শিবির। তার মাঝে আর এক বোলারের ছন্দ ভরসা দিচ্ছে রোহিতদের।

যশপ্রীত বুমরার চোট নিয়ে চিন্তায় রয়েছে ভারতীয় শিবির। তার মাঝে আর এক বোলারের ছন্দ ভরসা দিচ্ছে রোহিতদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৪:১৯
Share: Save:

যশপ্রীত বুমরার খেলা নিয়ে সংশয়ের মাঝেই ভাল খবর ভারতীয় শিবিরে। শ্রীলঙ্কা ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ভাল বল করার পুরস্কার পেয়েছেন মহম্মদ সিরাজ়। আইসিসি-র এক দিনের বোলারদের ক্রমতালিকায় শীর্ষে পৌঁছে গিয়েছেন তিনি।

Advertisement

গত দু’বছরে ভারতের হয়ে এক দিনের ক্রিকেটে খুব ভাল ছন্দে রয়েছেন সিরাজ়। বিশেষ করে দেশের মাটিতে নতুন বলে ভাল খেলেছেন তিনি। শ্রীলঙ্কা ও নিউ জ়িল্যান্ড দু’টি সিরিজ়েই রোহিতের ভরসার জায়গা ছিলেন সিরাজ়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচে ৯ উইকেট নিয়েছেন সিরাজ়। আবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও ৩ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন তিনি। তার পুরস্কার পেয়েছেন সিরাজ়।

আইসিসি যে নতুন তালিকা প্রকাশ করেছে তাতে সিরাজ়ের পয়েন্ট ৭২৯। এত দিন এক নম্বরে ছিলেন জশ হ্যাজ়লউড। তাঁকে টপকে গিয়েছেন ভারতীয় পেসার। দু’নম্বরে থাকা অস্ট্রেলীয় পেসারের পয়েন্ট ৭২৭। তিন নম্বরে রয়েছেন নিউ জ়িল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। তাঁর পয়েন্ট ৭০৮।

এক দিনের বোলারদের তালিকায় চার ও পাঁচ নম্বরে রয়েছেন যথাক্রমে মিচেল স্টার্ক ও রশিদ খান। অস্ট্রেলিয়ার স্টার্কের পয়েন্ট ৬৬৫। প্রথম পাঁচে থাকা একমাত্র স্পিনার রশিদের পয়েন্ট ৬৫৯। সিরাজ় ছাড়া প্রথম দশে আর কোনও ভারতীয় বোলার নেই।

Advertisement

সিরাজ়ের পরে ভারতীয় বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন কুলদীপ যাদব। আইসিসি তালিকায় তাঁর স্থান ২০ নম্বরে। ২৪তম স্থানে রয়েছেন বুমরা। দীর্ঘ দিন ধরে খেলার বাইরে থাকার পরেও প্রথম ২৫-এর মধ্যে রয়েছেন বুমরা। ৩২ নম্বরে রয়েছেন মহম্মদ শামি। ভারতের হয়ে নিউ জ়িল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নজর কেড়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.