Advertisement
০১ মে ২০২৪
India vs England 2024

বার বার উপেক্ষিত, ইংল্যান্ড সিরিজ়েও সুযোগ না পেয়ে ক্ষোভপ্রকাশ বোলারের

তরুণ ব্যাটার, বোলারদের সুযোগ দেওয়ার পরিকল্পনা করেছেন জাতীয় নির্বাচকেরা। পুজারা, রাহানেদের মতো অভিজ্ঞদের নিয়ে এখন ভাবছেন না তাঁরা। তেমনই সুযোগ পাচ্ছেন না এক অভিজ্ঞ বোলারও।

picture of Umesh Yadav

উমেশ যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৬
Share: Save:

গত বছর টেস্ট বিশ্বকাপ ফাইনালের পর আর ভারতীয় দলে সুযোগ পাননি। জাতীয় নির্বাচকেরা তরুণ জোরে বোলারদের সুযোগ দিলেও উপেক্ষিত উমেশ যাদব। একের পর এক টেস্ট সিরিজ়ের দলে নিজের নাম না দেখে হতাশ উমেশ। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন টেস্টের দল ঘোষণার সমাজমাধ্যমে ক্ষোভপ্রকাশ করলেন অভিজ্ঞ ক্রিকেটার।

চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানেদের মতো উমেশকে নিয়েও এই মুহূর্তে ভাবতে চাইছেন না অজিত আগরকরেরা। প্রথম শ্রেণির ক্রিকেটে সফল তরুণ ব্যাটার এবং বোলারদের সুযোগ দেওয়া হচ্ছে। ভবিষ্যতের কথা মাথায় রেখেই তরুণদের তৈরি করে নিতে চাইছেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়েরাও। হতাশ উমেশ সমাজমাধ্যমে হিন্দিতে যা লিখেছেন তার অর্থ, ‘‘বইতে ধুলো জমলেই গল্প শেষ হয়ে যায় না।’’ উমেশ বোঝাতে চেয়েছেন, তাঁর মধ্যে এখনও যথেষ্ট ক্রিকেট বাকি রয়েছে। এখনই হাল ছাড়তে নারাজ তিনি। উমেশের এই পোস্ট ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হয়েছে।

রঞ্জি ট্রফিতে ভাল ফর্মে রয়েছেন উমেশ। বিদর্ভের হয়ে তিনটি ম্যাচ খেলে ১৮টি উইকেট নিয়েছেন। প্রতিযোগিতার অন্যতম সেরা জোরে বোলার ৩৬ বছরের ক্রিকেটার। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটেও সাফল্য পেয়েছেন গত মরসুমে। তবু তাঁর কথা ভাবেননি জাতীয় নির্বাচকেরা। নিজেকে প্রমাণ করেও সুযোগ না পাওয়ায় হতাশ অভিজ্ঞ ক্রিকেটার।

দেশের হয়ে ৫৭টি টেস্ট খেলেছেন উমেশ। ভারতের মাটিতে ৩২টি টেস্টে তাঁর উইকেট সংখ্যা ১০১। দু’বার ইনিংসে ৫ উইকেট পেয়েছেন। ম্যাচে ১০ উইকেট রয়েছে এক বার। স্পিন সহায়ক পিচ থেকেও সুবিধা আদায় করে নিতে পারেন উমেশ। যদিও নিজের সেরা সময়েও বার বার জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE