Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma

শামির অভাব ঢাকার জন্য রোহিতের ভরসা প্রসিদ্ধ না কি মুকেশ, টেস্টের আগের দিন কী বললেন অধিনায়ক?

বাংলার পেসারকে না পাওয়া যে বড় ক্ষতি তা মানছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু শামির জায়গায় ভারতীয় দলে সুযোগ কাকে দেওয়া হবে? সেটা ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে খোলসা করতে চাইলেন না রোহিত।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৮:৩২
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলতে পারবেন না মহম্মদ শামি। বাংলার পেসারকে না পাওয়া যে বড় ক্ষতি তা মানছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু শামির জায়গায় ভারতীয় দলে সুযোগ কাকে দেওয়া হবে? সেটা ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে খোলসা করতে চাইলেন না রোহিত।

সেঞ্চুরিয়ানে ভারতের প্রথম টেস্ট। বক্সিং ডে টেস্টে রোহিতের হাতে যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ রয়েছেন। কিন্তু তৃতীয় পেসার হিসাবে দক্ষিণ আফ্রিকায় শামির না থাকা কতটা প্রভাব ফেলবে? রোহিত বলেন, “খুব গুরুত্বপূর্ণ একটা টেস্ট সিরিজ। কখনও এখানে সিরিজ জিতিনি আমরা। এই বার সেই সুযোগ রয়েছে। শেষ দু’বার আমরা জয়ের কাছাকাছি এসেও পারিনি। এ বার সেটাই আমাদের তাগিদ আরও বাড়িয়ে দিয়েছে। আমাদের পেসারেরা অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় ভাল বল করেছে। ওরা নিজেদের প্রমাণ করে দিয়েছে। তবে এ বারের সিরিজে শামির না থাকাটা খুব বড় ক্ষতি।”

শামি না থাকায় সুযোগ পেতে পারেন মুকেশ এবং প্রসিদ্ধের মতো কোনও পেসার। কিন্তু কে পাবেন তা এখনও পরিষ্কার নয়। রোহিত বলেন, “বুমরা আর সিরাজ খেলবে। তবে প্রথম টেস্টে আমরা তিন পেসারে খেলার কথা ভাবছি। মুকেশ এবং প্রসিদ্ধের মধ্যে যে কোনও এক জন সুযোগ পাবে।” রোহিতের মতে প্রথম একাদশে কারা খেলবেন সেটার ৭৫ শতাংশ ঠিক হয়ে গিয়েছে। বাকিটা ঠিক করা হবে দলের বৈঠকের পর।

টেস্টে রোহিতের সঙ্গে শুভমন গিল ওপেন করতে পারেন। তিন নম্বরে খেলতে পারেন তরুণ যশস্বী জয়সওয়াল। বিরাট কোহলি নামবেন চার নম্বরে। পাঁচ নম্বরে খেলতে পারেন শ্রেয়স আয়ার। উইকেটরক্ষক হিসাবে খেলবেন লোকেশ রাহুল। তিনি ছ’নম্বরে ব্যাট করবেন। দলে থাকবেন রবীন্দ্র জাডেজা। অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে খেলাতে পারে দল। তিন পেসারের মধ্যে বুমরা এবং সিরাজের জায়গা পাকা। তৃতীয় পেসারের জায়গা নিয়ে লড়াই হবে মুকেশ এবং প্রসিদ্ধের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE