Advertisement
০১ মে ২০২৪
Team India Women

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দু’টি দল ঘোষিত, জায়গা পেলেন বাংলার চার

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া সাইকা ইশাক এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের দলেও জায়গা করে নিলেন। প্রথম বার এক দিনের দলে ডাক পেয়েছেন শ্রেয়াঙ্কা পাটিল।

Harmanpreet Kaur

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৮
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জয়ের পর সাদা বলের সিরিজ়ের দল ঘোষণা করল ভারতীয় মহিলা দল। টি-টোয়েন্টি এবং এক দিনের দলে ডাক পেলেন বাংলার তিতাস সাধু। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া সাইকা ইশাক এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের দলেও জায়গা করে নিলেন। প্রথম বার এক দিনের দলে ডাক পেয়েছেন শ্রেয়াঙ্কা পাটিল।

ইশাক এবং শ্রেয়াঙ্কার ভারতীয় দলে অভিষেক হয় ইংল্যান্ডের বিরুদ্ধে। দেশের হয়ে টি-টোয়েন্টি খেললেও এক দিনের দলে প্রথম বার ডাক পেলেন তাঁরা। শ্রেয়ঙ্কা ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে ম্যাচের সেরা হয়েছিলেন। তিনি এবং সাইকা দু’জনেই মেয়েদের আইপিএলে ভাল খেলে নজর কেড়েছিলেন। শ্রেয়াঙ্কা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন এবং সাইকা খেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে।

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কাড়া তিতাসকেও দলে রাখা হয়েছে। তিনিও টি-টোয়েন্টি এবং এক দিনের দলে সুযোগ পেয়েছেন। নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। তিনিই দেশের প্রথম অধিনায়ক, যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জিতেছেন। এ বার তাঁর সামনে সাদা বলের সিরিজ় জয়ের সুযোগ।

এক দিনের সিরিজ শুরু ২৮ ডিসেম্বর থেকে। ৩০ ডিসেম্বর এবং ২ জানুয়ারি পরের দু’টি ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজ হবে ৫, ৭ এবং ৯ জানুয়ারি। ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাটিল স্টেডিয়ামে।

এক দিনের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা, জেমাইমা রদ্রিগেজ, শেফালি বর্মা, দীপ্তি শর্মা, যষ্টিকা ভাটিয়া, রিচা ঘোষ, আমনজ্যোৎ কৌর, শ্রেয়াঙ্কা পাটিল, মন্নত কশ্যপ, সাইকা ইশাক। রেণুকা সিংহ, তিতাস সাধু, পূজা বস্ত্রকার, স্নেহ রানা এবং হারলিন দেওল।

টি-টোয়েন্টি দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা, জেমাইমা রদ্রিগেজ, শেফালি বর্মা, দীপ্তি শর্মা, যষ্টিকা ভাটিয়া, রিচা ঘোষ, আমনজ্যোৎ কৌর, শ্রেয়াঙ্কা পাটিল, মন্নত কশ্যপ, সাইকা ইশাক, রেণুকা সিংহ, তিতাস সাধু, পূজা বস্ত্রকার, কণিকা আহুজা এবং মিন্নু মানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women India vs Australia Titas Sadhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE