Advertisement
০২ মে ২০২৪
Ind-W vs Aus-W ODI 2023

প্রথম শতরান হাতছাড়া করে হতাশ রিচা, ব্যাট আছড়ে ফেললেন বাংলার ক্রিকেটার, কী হল সাজঘরে ফিরে?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৪ রানের জন্য নিজের শতরান হাতছাড়া করেন রিচা ঘোষ। তার পরেই মেজাজ হারান বাংলার ক্রিকেটার। মাঠে ব্যাট আছড়ে ফেলেন তিনি।

cricket

আউট হওয়ার পরে হতাশ রিচা। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১০:৪৭
Share: Save:

সবাই ভাবছিলেন, তিনিই দলকে জেতাবেন। কেরিয়ারের প্রথম শতরানের কাছেও পৌঁছে গিয়েছিলেন রিচা ঘোষ। কিন্তু মাত্র ৪ রান আগে থামতে হল। ৯৬ রানে আউট হলেন বাংলার ক্রিকেটার। তার পরেই নিজের মেজাজ শান্ত রাখতে পারেননি তিনি। ব্যাট আছড়ে ফেলেন মাঠে। সাজঘরে অবশ্য রিচাকে শান্ত করেন সতীর্থেরা। সেখানে ছিলেন কোচও।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫৯ রান তাড়া করতে নেমে রিচার ব্যাটে লড়ছিল ভারত। যেখানে বাকিরা বেশি রান করতে পারেননি, সেখানে অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে সাবলীল ভাবে শট খেলছিলেন তিনি। প্রায় প্রতি ওভারে বড় শট মারছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বোলারেরাও জানতেন, রিচা থাকলে ম্যাচ জিতে যাবে ভারত। কিন্তু ৯৬ রানের মাথায় অ্যানাবেল সাদারল্যান্ডের বল কভার এলাকায় খেলতে গিয়ে ফোবে লিচফিল্ডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রিচা।

আউট হয়ে মেজাজ হারান বাংলার এই উইকেটরক্ষক ব্যাটার। বেশ কয়েক বার মাঠে ব্যাট আছড়ে ফেলেন তিনি। তার পরে সাজঘরে ফেরেন। হতাশ দেখাচ্ছিল তাঁকে। নিজের উপরেই রেগে গিয়েছিলেন। কিন্তু সাজঘরে বাকি সতীর্থেরা হাততালি দিয়ে তাঁকে স্বাগত জানান। নেমে আসেন কোচ অমল মজুমদারও। সবাই মিলে রিচাকে শান্ত করেন।

রিচার আউট হওয়ার পরেই খেই হারায় ভারতীয় ব্যাটিং। বাকিরা বড় শট খেলতে পারছিলেন না। শেষ দিকে দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, হরলীন দেওলের মতো ক্রিকেটারেরাও সমস্যায় পড়েন। শেষ পর্যন্ত ৩ রান আগে থেমে যেতে হয় ভারতকে। ম্যাচ হেরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ও হারে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Richa Ghosh India Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE