Advertisement
০২ অক্টোবর ২০২২
india cricket

Indian Women’s Cricket: মহিলা ক্রিকেটে ভারতের দিকে বিশেষ নজর, তিন বছরে ৬৫টি ম্যাচ হরমনপ্রীতদের

তিন বছরের জন্য মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটের সূচি ঘোষণা করেছে আইসিসি। এই সময়ের মধ্যে ভারতের মহিলারা মোট ৬৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে।

তিন বছরে ঠাসা সূচি ভারতের মেয়েদের

তিন বছরে ঠাসা সূচি ভারতের মেয়েদের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৯:০১
Share: Save:

তিন বছরের জন্য মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটের সূচি জানিয়েছে আইসিসি। বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে ভারতকে। ২০২২ সালের মে মাস থেকে ২০২৫ সালের এপ্রিল মাস, এই তিন বছরে মোট ৬৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে ভারতের মহিলা ক্রিকেট দল।

আইসিসি জানিয়েছে, তিন বছরে দু’টি টেস্ট, ২৭টি এক দিনের ও ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন হরমনপ্রীতরা। এই সময়ের মধ্যে মহিলাদের ক্রিকেটে মোট সাতটি টেস্ট, ১৩৫টি এক দিনের ও ১৫৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে। ইতিমধ্যেই ভারতের মহিলারা শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি এক দিনের ও সম সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছে।

সূচি অনুযায়ী ভারত তিন বছরের মধ্যে দেশের মাটিতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে। অন্য দিকে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও বাংলাদেশে সফর রয়েছে হরমনপ্রীতদের।

২০২৩ সালে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। টেস্ট, এক দিনের ম্যাচ ও টি-টোয়েন্টি, তিন ফরম্যাটেই দু’দলের মধ্যে খেলা হবে। ২০২৫ সালে অস্ট্রেলিয়া সফরে যাবেন হরমনপ্রীতরা। সেই সফরেও তিনটে ফরম্যাটের খেলা হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই দু’টি টেস্ট খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.