Advertisement
১৮ মে ২০২৪
Mohammed Shami

আর অপেক্ষা করতে পারছেন না শামি, কেমন আছে অস্ত্রোপচার হওয়া গোড়ালি?

বিশ্বকাপের পর থেকেই চোটের জন্য মাঠের বাইরে শামি। গত ফেব্রুয়ারিতে তাঁর অস্ত্রোপচার হয়েছে। খেলতে পারছেন না আইপিএল। টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলা হবে না বাংলার জোরে বোলারের।

picture of Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১২:১৮
Share: Save:

ডান পায়ের গোড়ালির অস্ত্রোপচারের পর রিহ্যাব চলছে মহম্মদ শামির। গত এক দিনের বিশ্বকাপের সময় চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকে মাঠের বাইরে বাংলার জোরে বোলার। এখন তাঁর লক্ষ্য সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফেরা। শামির ফেরার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীদের একাংশও। ভক্তদের আশ্বস্ত করে শামি জানিয়েছেন তাঁর বর্তমান পরিস্থিতির কথা।

চোটের জন্য গুজরাত টাইটান্সের হয়ে আইপিএল খেলতে পারছেন না ধোনি। খেলা হবে না আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও। দীর্ঘ দিন মাঠের বাইরে থাকায় কিছুটা হতাশ শামি। তবে ফিরে আসার ব্যাপারে আত্মবিশ্বাসী দেশের অন্যতম সেরা বোলারের। সমাজমাধ্যমে নিজের একটি ভিডিয়ো ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন শামি। তাতে দেখা যাচ্ছে, ডান পায়ের গোড়ালির পরিচর্যা করছেন গত এক দিনের বিশ্বকাপ এবং গত আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি। সঙ্গে তিনি লিখেছেন, ‘‘চোট কখনও আপনার ভবিষ্যৎ নির্ধারণ করতে পারে না। প্রত্যাবর্তন হবেই। দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’’

৩৩ বছরের ক্রিকেটার কবে মাঠে ফিরতে পারবেন, তা এখনও নিশ্চিত করে বলেননি চিকিৎসকেরা। মনে করা হচ্ছে, জুনের মাঝামাঝি সময় অনুশীলন শুরু করতে পারবেন তিনি। গত ফেব্রুয়ারিতে তাঁর পায়ে অস্ত্রোপচার হয়েছে। উল্লেখ্য, নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শামির কীর্তির কথা বলেছেন শুক্রবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE