Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
ICC T20 World Cup

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছতে দেরি করছে ভারতীয় বোর্ড, কিসের অপেক্ষা? কবে হতে পারে দল?

এশিয়া কাপে ভারতের পারফরম্যান্সে হতাশ বিসিসিআই কর্তা এবং জাতীয় নির্বাচকরা। তাঁদের উদ্বেগ জোরে বোলিং আক্রমণ নিয়ে। তরুণদের পারফরম্যান্সে হতাশ নির্বাচকদের ভাবনায় একাধিক অভিজ্ঞ বোলার।

এশিয়া কাপের পারফরম্যান্সে খুশি নন জয় শাহ, সৌরভ গঙ্গোপাধ্যায়রা।

এশিয়া কাপের পারফরম্যান্সে খুশি নন জয় শাহ, সৌরভ গঙ্গোপাধ্যায়রা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বোলিং আক্রমণের মূল দায়িত্ব সামলাতে পারেন যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামি। এশিয়া কাপে জোরে বোলারদের ব্যর্থতাই টি-টোয়েন্টি ক্রিকেটের পরিকল্পনায় বাংলার জোরে বোলারকে নিয়ে এসেছে। সূত্রের খবর, আগামী ১৬ সেপ্টেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বেছে নিতে পারেন নির্বাচকরা।

Advertisement

ইংল্যান্ড, অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিলেও ভারত এখনও ঘোষণা করেনি। আরও কয়েক দিন অপেক্ষা করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দল ঘোষণা না করার অন্যতম কারণ একাধিক ক্রিকেটারের চোট এবং এশিয়া কাপের হতশ্রী পারফরম্যান্স।

বিসিসিআই সূত্রে খবর, এশিয়া কাপে ভারতের জোরে বোলারদের পারফরম্যান্স দেখে উদ্বিগ্ন কর্তা এবং নির্বাচকরা। আবেশ খান, অর্শদীপ সিংহদের উপর খুব একটা ভরসা করছেন না তাঁরা। গত ফেব্রুয়ারি মাসে টি-টোয়েন্টি ক্রিকেটের পরিকল্পনা থেকে শামিকে বাদ রেখেছিলেন তাঁরা। এশিয়া কাপ তাঁদের সেই ভাবনা পরিবর্তন করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরার সঙ্গে শামিকেও পাঠানোর কথা ভাবা হচ্ছে। তাঁকে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হতে পারে।

অন্য দিকে যশপ্রীত বুমরা, হর্ষল পটেলদের চোট রয়েছে। তাঁদের বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হচ্ছে। ভিভিএস লক্ষ্মণের অধীনে সেখানে তাঁদের সুস্থ হওয়ার চূড়ান্ত পর্ব চলবে। মূলত বুমরার জন্যই অপেক্ষা করছে বিসিসিআই। কারণ, বিশ্বকাপে ভারতের বোলিং আক্রমণের অন্যতম ভরসা তিনি।

Advertisement

ভারতীয় বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘বুমরাকে এখনও সুস্থ ঘোষণা করা হয়নি। ওকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখনও এক মাসের বেশি সময় রয়েছে। তাই তাড়াহুড়ো করতে চাইছি না আমরা। মনে হয় বুমরা বিশ্বকাপের আগেই সম্পূর্ণ ফিট হয়ে যাবে।’’ উল্লেখ্য, ইংল্যান্ড সফরে পিঠে চোট পান জোরে বোলার। শুক্রবারই এনসিএ-তে পৌঁছে গিয়েছেন বুমরা।

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ও চোট পাওয়া ক্রিকেটারদের নিয়ে তাড়াহুড়ো করতে রাজি নন। তিনি বোর্ড কর্তাদের জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ হওয়ার পরেই ক্রিকেটাররা দলে ফিরুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.