Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chris Gayle

আইপিএলের আগে বোমা ক্রিস গেলের! ‘কোহলির দলে তিন জন ছাড়া কেউ কথাই বলতে পারত না’

কয়েক দিন পরেই শুরু এ বারের আইপিএল। তার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নিশানা করলেন ক্রিস গেল। কী বললেন আইপিএলে বিরাট কোহলির প্রাক্তন সতীর্থ?

Picture of Chris Gayle and Virat Kohli

আইপিএলে ৭ বছর একসঙ্গে খেলেছেন ক্রিস গেল (বাঁ দিকে) ও বিরাট কোহলি। তাঁদের মধ্যে ভাল বন্ধুত্ব ছিল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৯:৫৬
Share: Save:

আইপিএলের আগে নিজের প্রাক্তন দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নিশানা করলেন ক্রিস গেল। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারের অভিযোগ, দলে মাত্র তিন জন ক্রিকেটারকে গুরুত্ব দেওয়া হত। বাকিরা কথা বলতেই পারতেন না। সেই কারণে অনেকে বেঙ্গালুরুর দলকে নিজের দল বলে মনে করতে পারতেন না, এমনটাই অভিযোগ গেলের।

আইপিএলের সম্প্রচারকারী অ্যাপে একটি সাক্ষাৎকারে গেল বলেছেন, ‘‘দলের এক জন প্রধান ক্রিকেটার হিসাবে আমি আকর্ষণের কেন্দ্রে ছিলাম। তাই আমাকে কেউ খুব একটা ঘাঁটাত না। কিন্তু দলের অনেক ক্রিকেটার গুরুত্ব পেত না। ওরা কথা বলতেই পারত না। আলাদা আলাদা থাকতে হত।’’

গেলের কথায়, তিনি ছাড়া বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সকেই গুরুত্ব দিত ম্যানেজমেন্ট। ফলে অনেক ক্রিকেটার নিজেদের আরসিবির সদস্য বলে ভাবতে পারতেন না। তিনি বলেছেন, ‘‘তিন জন ক্রিকেটারই আকর্ষণের কেন্দ্র ছিল। আমি, বিরাট ও ডিভিলিয়ার্সের কথার গুরুত্ব ছিল। কিন্তু বাকিরা নিজেদের দলের অঙ্গ বলে মনে করতে পারত না। এর প্রভাব ওদের মানসিকতায় পড়ত। সেই কারণে ট্রফি জেতা আরও কঠিন হয়ে পড়ত।’’

শনিবার আরসিবি জানিয়েছে, গেল ও ডিভিলিয়ার্সকে সম্মান জানাতে তাঁদের জার্সি নম্বর আর কোনও ক্রিকেটারকে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। আইপিএলের দলের হয়ে গেল ৩৩৩ ও ডিভিলিয়ার্স ১৭ নম্বর জার্সি পরতেন। দলের এই সিদ্ধান্তে খুশি গেল। আরসিবির সঙ্গে যে তাঁর একটা একাত্মতা রয়েছে সে কথাও জানিয়েছেন ইউনিভার্স বস।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত বেঙ্গালুরুর হয়ে খেলেছেন গেল। এই সময়ের মধ্যে ৮৫টি ম্যাচে ৩১৬৩ রান করেছেন এই বাঁ হাতি ওপেনার। ৫টি শতরান করেছেন তিনি। বিরাট ও ডিভিলিয়ার্সের সঙ্গে তাঁর বন্ধুত্বের কথা কারও অজানা নয়। ২০১৬ সালে দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা নিয়েছিলেন গেল।

৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে এ বারের আইপিএল। আরসিবির প্রথম খেলা ২ এপ্রিল। ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবেন কোহলিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chris Gayle Virat Kohli IPL RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE