Advertisement
০৭ মে ২০২৪
IPL 2023

এই নিয়ে ৩ জন, আইপিএলে আরও এক বিদেশিকে ছেড়ে দিল কলকাতা

গত নিলামে ইংল্যান্ডের এই ওপেনারকে কিনেছিল কলকাতা। কিন্তু তিনি খেলতে পারেননি। মানসিক অসুস্থতার কারণে নাম তুলে নিয়েছিলেন। এ বার তাঁকে ছেড়েই দিল কলকাতা।

দল গোছাচ্ছে কেকেআর।

দল গোছাচ্ছে কেকেআর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৭:৪৭
Share: Save:

স্যাম বিলিংস, প্যাট কামিন্সের পর কলকাতা নাইট রাইডার্স আরও এক বিদেশিকে ছেড়ে দিল। অ্যালেক্স হেলসকে ছেড়ে দিল কেকেআর। গত বার তিনি আইপিএল খেলেননি। মানসিক সমস্যার কারণে আইপিএল থেকে নাম সরিয়ে নিয়েছিলেন। এ বার তাঁকে আর দলে রাখল না কেকেআর।

হেলসের বদলে গত বার অ্যারন ফিঞ্চকে দলে নিয়েছিল কেকেআর। এ বার ইংরেজ ওপেনারকে ছেড়ে দিল কলকাতা। কিন্তু এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে বড় ভূমিকা নেন হেলস। অধিনায়ক জস বাটলারের সঙ্গী হয়ে বিপক্ষের ঘুম উড়িয়ে দিয়েছিলেন তিনি। ভারতের বিরুদ্ধে তাঁর এবং বাটলারের ইনিংসই ১০ উইকেটে ম্যাচ জেতায় ইংল্যান্ডকে।

মঙ্গলবার টুইট করে কামিন্স লেখেন, “পরের বছর আইপিএলে খেলব না। এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। আগামী এক বছর দেশের জার্সিতে প্রচুর টেস্ট এবং এক দিনের ম্যাচ রয়েছে। সেই কারণে অ্যাশেজ এবং বিশ্বকাপের আগে একটু বিশ্রাম নিতে চাই।” অ্যাশেজ খেলার কথা মাথায় রেখেই আইপিএল থেকে নাম তোলেন স্যাম বিলিংস। ইংল্যান্ডের উইকেটরক্ষক কেন্ট দলের হয়ে কাউন্টি খেলতে চান। আইপিএলের থেকে কাউন্টি খেলে টেস্ট দলে জায়গা পাকা করার চেষ্টা করবেন বিলিংস।

সোমবার একটি টুইট করে নিজের সরে যাওয়ার কথা জানিয়েছেন বিলিংস। তিনি লিখেছেন, ‘‘কেকেআরের হয়ে আগামী আইপিএলে না খেলার কঠিন সিদ্ধান্ত নিয়েই নিলাম। কেন্টের হয়ে ঘরোয়া ক্রিকেটে বড় ফরম্যাটে আরও সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি।’’

বিদেশি ওপেনার, উইকেটরক্ষক এবং পেসারকে ছেড়ে দিল কেকেআর। বদলে দলে এসেছেন শার্দূল ঠাকুর। শার্দূলকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছিল দিল্লি। ১৪ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি। ওভারপ্রতি রান দিয়েছিলেন ৯.৭৯। সেই সঙ্গে ব্যাট হাতে ১২০ রান করেছিলেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১৩৮। কলকাতা ছাড়াও চেন্নাই সুপার কিংস, গুজরাত টাইটান্স ও পঞ্জাব কিংস শার্দুলকে কিনতে চেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Alex Hales Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE